Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Achinta Sheuli

Achinta Sheuli: কমনওয়েলথে সোনাজয়ী অচিন্ত্যকে ৫ লক্ষ টাকা দেবে রাজ্য সরকার, জানালেন মুখ্যমন্ত্রী মমতা

ভারোত্তোলনে সোনা জেতেন অচিন্ত্য। স্কোয়াশে সৌরভ ঘোষাল ব্রোঞ্জ জিতেছেন। দু’জনকেই আর্থিক পুরস্কার দেওয়া হবে।

অচিন্ত্য শিউলি।

অচিন্ত্য শিউলি। ছবি পিটিআই

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ অগস্ট ২০২২ ১৮:৩৪
Share: Save:

কমনওয়েলথ গেমসে সোনা জিতে রাজ্য তথা দেশের নাম উজ্জ্বল করেছেন ভারোত্তোলক অচিন্ত্য শিউলি। তাঁকে পাঁচ লক্ষ টাকা পুরস্কার দিচ্ছে রাজ্য সরকার। এ ছাড়া, বাঙালি স্কোয়াশ খেলোয়াড় সৌরভ ঘোষাল ব্রোঞ্জ জিতেছেন। তাঁকে দু’লক্ষ টাকা দেওয়া হবে। দু’জনকেই সরকারি চাকরি দেওয়ার পরিকল্পনা চলছে। বুধবার মোহনবাগান ক্লাবে এক অনুষ্ঠানে হাজির হয়ে এ কথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

গত ১ অগস্ট কমনওয়েলথে ভারোত্তোলনে সোনা জেতেন শিউলি। ৭৩ কেজি বিভাগে স্ন্যাচিংয়ে অচিন্ত্য অনায়াসে রেকর্ড গড়েন। প্রথম চেষ্টায় তোলেন ১৩৭ কেজি। পরের বার তোলেন ১৪০ কেজি এবং শেষ বার ১৪৩ কেজি। ক্লিন এবং জার্ক বিভাগে প্রথম চেষ্টায় অচিন্ত্য তোলেন ১৬৬ কেজি। পরের বার ১৭০ কেজি তুলতে গিয়ে ব্যর্থ হলেও তৃতীয় চেষ্টায় সেই ওজন তুলে দেন তিনি। গেমস রেকর্ড গড়েন মোট ৩১৩ কেজি তুলে।

সৌরভ সোনা জেতেন ৪ অগস্ট। ব্রোঞ্জ পদকের ম্যাচে ইংল্যান্ডের জেমস উইলস্ট্রপকে ৩-০ ব্যবধানে হারিয়ে দেন। সৌরভ জেতেন ১১-৬, ১১-১, ১১-৪। ঘটনাচক্রে, যে দিন মুখ্যমন্ত্রী এই ঘোষণা করলেন, সে দিনই সৌরভের জন্মদিন। আগামী ১৬ অগস্ট ‘খেলা দিবসে’ তাঁদের হাতে এই আর্থিক পুরস্কার তুলে দেওয়া হবে। তবে সৌরভ এই অনুষ্ঠানে থাকতে পারবেন কি না তা নিশ্চিত নয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE