Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ জানুয়ারি ২০২২ ই-পেপার

Hockey: গ্রামে হকিতে আগ্রহ বাড়াতে উদ্যোগী মন্ত্রী স্বপন দেবনাথ

নিজস্ব সংবাদদাতা
পূর্ব বর্ধমান ০৩ ডিসেম্বর ২০২১ ২১:৪০
হকিতে গ্রামের যুবক-যুবতীদের আগ্রহ বাড়াতে উদ্যোগী হল বাংলার হকি নিয়ামক সংস্থা হকি বেঙ্গল।

হকিতে গ্রামের যুবক-যুবতীদের আগ্রহ বাড়াতে উদ্যোগী হল বাংলার হকি নিয়ামক সংস্থা হকি বেঙ্গল।
নিজস্ব চিত্র

হকিতে গ্রামের যুবক-যুবতীদের আগ্রহ বাড়াতে উদ্যোগী হল বাংলার হকি নিয়ামক সংস্থা হকি বেঙ্গল। তাদের পাশে দাঁড়িয়েছেন রাজ্যের মন্ত্রী স্বপন দেবনাথ ।

মন্ত্রীর বিধানসভা এলাকা পূর্ব বর্ধমানের পূর্বস্থলী ১ ব্লকের শ্রীরামপুর ইউনাইটেড হাই স্কুলের মাঠে রাজ্যস্তরের হকি প্রতিযোগিতা আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। হকি বেঙ্গলের একটি প্রতিনিধি দল শুক্রবার শ্রীরামপুর ইউনাইটেড হাই স্কুলের মাঠ পরিদর্শন করেন।

এক সময়ে হকি ছিল ভারতের অন্যতম জনপ্রিয় খেলা। কিন্তু এখন সেই জনপ্রিয়তায় কিছুটা হলেও ভাটা পড়েছে। হকির প্রতি এই প্রজন্মের অনাগ্রহ ভাবিয়ে তোলে স্বপন দেবনাথকে। তিনি নিজের বিধানসভা এলাকায় বড় ধরণের হকি প্রতিযোগিতা করার পরিকল্পনা নেন। যোগাযোগ করেন হকি বেঙ্গলের সঙ্গে। মন্ত্রীর আহ্বানে সাড়া দেয় তারা।

Advertisement

হকি বেঙ্গলের সচিব ইস্তেয়াক আলি বলেন, “রাজ্যের বিভিন্ন জেলার হকি দলকে নিয়ে পূর্বস্থলীতে একটি রাজ্য চ্যাম্পিয়নশিপ করা হবে। আগামী ১৬ ডিসেম্বর থেকে পুরুষদের নিয়ে তিনটি বিভাগে প্রতিযোগিতা শুরু হবে। এছাড়াও মেয়েদের জন্যও এখানে একটি প্রশিক্ষণ শিবির করা হবে।”

মন্ত্রী জানান, হকি বেঙ্গল গ্রামে প্রতিযোগিতা করার ব্যাপারে আগ্রহ প্রকাশ করে। এক বছর আগে তা জানতে পেরে তিনি সংস্থার সভাপতি স্বপন বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে যোগাযোগ করেন। জানান, নিজের বিধানসভা এলাকায় তিনি বড় হকি প্রতিযোগিতা করতে চান।

শুক্রবার হকি বেঙ্গলের কর্তারা শ্রীরামপুর ইউনাইটেড হাইস্কুলের মাঠটি ঘুরে দেখেন। মাঠটি ওঁদের পছন্দ হয়। মাঠটিকে প্রতিযোগিতা আয়োজনের উপযোগী করে তোলার কাজ শিঘ্র শুরু হবে।

স্বপনবাবু আক্ষেপ করে বলেন, “এক সময় গুরুবক্স সিংহের মত খেলোয়াড়রা বাংলার হয়ে হকি খেলে আন্তর্জাতিক স্তরে সুনাম কুড়িয়েছেন। কিন্তু এখনকার ছেলে-মেয়েরা হকি খেলায় অনাগ্রহী হয়ে পড়ল। সেটাই অবাক করার মতো বিষয়।’’

আরও পড়ুন

Advertisement