Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ জানুয়ারি ২০২২ ই-পেপার

স্বস্তিতে সৌরভের বিসিসিআই, ডেকানকে ৪,৮০০ কোটি টাকা ক্ষতিপূরণ দিতে হচ্ছে না বোর্ডকে

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৬ জুন ২০২১ ২১:৩৭
ডেকান চাজার্সকে ক্ষতিপূরণ দেওয়ার বিষয়ে স্বস্তি পেল সৌরভ গঙ্গোপাধ্যায়ের বিসিসিআই।

ডেকান চাজার্সকে ক্ষতিপূরণ দেওয়ার বিষয়ে স্বস্তি পেল সৌরভ গঙ্গোপাধ্যায়ের বিসিসিআই।

স্বস্তি পেল সৌরভ গঙ্গোপাধ্যায়ের ভারতীয় ক্রিকেট বোর্ড। ডেকান চার্জার্সকে ৪,৮০০ কোটি টাকা ক্ষতিপূরণ দিতে হচ্ছে না বোর্ডকে। বম্বে হাইকোর্টের রায় বোর্ডের পক্ষে গেল।

ডেকান ফ্র্যাঞ্চাইজির দাবি ছিল তাদের দলকে অনৈতিক ভাবে আইপিএল থেকে ছেঁটে ফেলা হয়েছে। ২০১২ সালে এই মর্মে আর্থিক ক্ষতিপূরণের দাবি করে মামলা করে তারা। তখন বোর্ড সভাপতি ছিলেন নারায়নস্বামী শ্রীনিবাসন। ডেকানকে এই বিশাল অর্থ জরিমানা দেওয়ার ব্যাপারে বোর্ডকে নির্দেশ দিয়েছিলেন বম্বে হাইকোর্টের আরবিট্রেটর অবসরপ্রাপ্ত বিচারপতি সি কে ঠক্কর। বিসিসিআই এই রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে যায়। বুধবার বম্বে হাইকোর্টের বিচারপতি জিএস পটেলের বেঞ্চ আরবিট্রেটরের নির্দেশকে মান্যতা দেয়নি। ফলে এই রায় বোর্ডের পক্ষে গেল।

২০০৮ সাল থেকে আইপিএল-এ খেলতে শুরু করে হায়দরাবাদের দল ডেকান। ২০০৯ সালে দক্ষিণ আফ্রিকায় আয়োজিত আইপিএল-এ তারা জয়ী হয়েছিল। কিন্তু ২০১২ সালে এই দলের মালিকের বিরুদ্ধে চুক্তি ভঙ্গের অভিযোগ তোলে বিসিসিআই। ফলে ডেকানকে চিরতরে নির্বাসিত করেছিল আইপিএল গভর্নিং কাউন্সিল। বিসিসিআই-এর সিদ্ধান্তকে অনৈতিক ও একতরফা বলে দাবি করে আদালতে মামলা করে ডেকান। দীর্ঘ আট বছর ধরে চলে সেই মামলা।

Advertisement

আরও পড়ুন

Advertisement