Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১২ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied

খেলা

নেই রোহিত, পরিবর্তন নিশ্চিত, দেখে নিন সিডনিতে ভারতের সম্ভাব্য একাদশ

নিজস্ব প্রতিবেদন
০২ জানুয়ারি ২০১৯ ০৯:৫৯
অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চতুর্থ তথা সিরিজের শেষ টেস্ট বৃহস্পতিবার। জিতলেই ইতিহাসের হাতছানি। সিডনি টেস্টে থাকছেন না রোহিত শর্মা। মেয়ে হওয়ার কারণে দেশে ফিরছেন তিনি। তাই টিম ইন্ডিয়ায় খানিকটা অদলবদল তো হচ্ছেই। দেখে নেওয়া যাক কী হতে পারে ভারতের প্রথম একাদশ।

ময়াঙ্ক আগরওয়াল: ২৭ বছরের এই ডানহাতি ব্যাটসম্যানই ওপেন করবেন সিডনিতে। অভিষেক ম্যাচে দু’ইনিংসে মোট ১১৮ রান করে নজর কেড়েছেন তিনি।
Advertisement
লোকেশ রাহুল: রোহিতের অবর্তমানে ফের সুযোগ পেতে পারেন লোকেশ রাহুল। এখনও পর্যন্ত যা খবর, ময়াঙ্কের সঙ্গে ওপেন করার কথা তাঁরই।

চেতেশ্বর পূজারা: আগের ম্যাচে প্রথম ইনিংসে দুর্দান্ত ইনিংস খেলেছেন সৌরাষ্ট্রের এই ক্রিকেটার। ১০৬ রানের ইনিংসটি সত্যিই দেখার মতো ছিল। তিন নম্বরে থাকছেন তিনিই।
Advertisement
বিরাট কোহালি: অধিনায়ক কোহালি থাকছেন চার নম্বরে। বিরাটও আগের ম্যাচের প্রথম ইনিংসে ৮২ রান করেছিলেন।

অজিঙ্ক রাহানে: ধীরে ধীরে ফর্মে ফিরছেন রাহানে। ৭৬ বলে ৩৪ রান করে গত ম্যাচের প্রথম ইনিংসে ক্রিজে ছিলেন অনেকক্ষণ। সিরিজে একটি হাফ সেঞ্চুরিও করেছেন।

হনুমা বিহারি: দলের প্রয়োজনে ওপেন করে ৬৬ বলে ৮ রান করেছিলেন। রোহিত না থাকায় ফিরছেন নিজের পরিচিত মিডল অর্ডারে।

ঋষভ পন্থ: উইকেটরক্ষক হিসেবে নজর কাড়লেও, ব্যাট হাতে এখনও তেমন কিছু করতে পারেননি। তবে গত ম্যাচে নির্ভরযোগ্য ৩৯ ও ৩৩ রান করেছেন। ভারতীয় হিসাবে এক টেস্টে সবচেয়ে বেশি শিকারের রেকর্ডও গড়েছেন।

রবীন্দ্র জাদেজা: গত ম্যাচে সব মিলিয়ে মোট পাঁচটি উইকেট দখলে রেখেছিলেন তিনি। সৌরাষ্ট্রের এই অলরাউন্ডারও বাদ পড়ার কথা নয় চতুর্থ টেস্টে।

ভারতীয় দলে থাকতে পারেন রবিচন্দ্রন অশ্বিন। সিডনি টেস্টে এই অফস্পিনারের দলে ফেরার সম্ভাবনা রয়েছে। যদিও পুরোপুরি চোটমুক্ত নন তিনি।

মহম্মদ শামি: গত ম্যাচে মোট ৩ উইকেট নিলেও মহম্মদ শামির গতিতে বারবারই পরাস্ত হতে হচ্ছে পেইনদের। সিরিজের শেষ টেস্টেও তিনি ভাল কিছু করবেন বলে আশা করবেন কোহালি।

যশপ্রীত বুমরা: ‘লাস্ট, বাট নট দ্য লিস্ট’, গত ম্যাচে একাই কাঁপুনি ধরিয়ে দিয়েছিলেন শন মার্সদের ব্যাটিং লাইনে। ম্যাচে ৯ উইকেট নিয়ে বেশ কয়েকটি রেকর্ডও ভেঙে ফেলেছেন তিনি।