Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Team India

T20 World Cup 2021: এ বারের টি২০ বিশ্বকাপের সেরা হবেন কারা? বেছে নিলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন পেসার

লির মতে এই দুই ক্রিকেটার যদি ছন্দে থাকে তা হলে ভারতকে আটকানো বেশ কঠিন হবে। ভারতকে নিয়ে আশাবাদী হলেও নিজের দেশকে নিয়ে খুব উচ্ছ্বসিত নন লি।

টি২০ বিশ্বকাপের সেরা হবেন কারা?

টি২০ বিশ্বকাপের সেরা হবেন কারা? —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২২ অক্টোবর ২০২১ ০৯:৪২
Share: Save:

শনিবার থেকে শুরু টি২০ বিশ্বকাপের মূল পর্ব। তার আগেই এ বারের প্রতিযোগিতার সেরা ব্যাটার এবং বোলার বেছে নিলেন ব্রেট লি। অস্ট্রেলিয়ার প্রাক্তন পেসারের মতে দুই সেরা ক্রিকেটারই থাকবেন ভারত থেকে।

ব্রেট লির মতে এ বারের টি২০ বিশ্বকাপের সেরা ব্যাটার হবেন লোকেশ রাহুল। বোলার হিসেবে সব চেয়ে বেশি উইকেট নেবেন মহম্মদ শামি। আইসিসি-র একটি নিবন্ধে লি লেখেন, ‘ভারতের প্রথম পাঁচ ব্যাটার এবং বোলাররা যে রকম ছন্দে রয়েছে তাতে ওরাই বিশ্বকাপ জয়ের দাবিদার। এই প্রতিযোগিতায় সব চেয়ে বেশি রান করতে পারে লোকেশ রাহুল, সব চেয়ে বেশি উইকেট নিতে পারে মহম্মদ শামি। শেষ কয়েক মাসে ওরা খুব ভাল ছন্দে রয়েছে।’

ব্রেট লির মতে এই দুই ক্রিকেটার যদি ছন্দে থাকে তা হলে ভারতকে আটকানো বেশ কঠিন হবে। ভারতকে নিয়ে আশাবাদী হলেও নিজের দেশকে নিয়ে খুব উচ্ছ্বসিত নন লি। তিনি লেখেন, ‘টি২০ ক্রিকেটে অস্ট্রেলিয়ার খুব বেশি সাফল্য নেই। সময় এসেছে এটা পাল্টানোর। আমাদের দলে বেশ কিছু এমন ক্রিকেটার রয়েছে যারা ম্যাচ ঘুরিয়ে দিতে পারে। তবে সেটা খুব সহজ হবে না কারণ ইংল্যান্ড, ভারত এবং নিউজিল্যান্ডের মতো দল রয়েছে এই প্রতিযোগিতায়।’

এই প্রতিযোগিতায় সব চেয়ে বেশি রান করতে পারে লোকেশ রাহুল, সব চেয়ে বেশি উইকেট নিতে পারে মহম্মদ শামি। শেষ কয়েক মাসে ওরা খুব ভাল ছন্দে রয়েছে।
ব্রেট লি

গ্রাফিক: শৌভিক দেবনাথ

লির মতে অস্ট্রেলিয়া দলে প্রতিভার অভাব নেই। তিনি লেখেন, ‘এই অস্ট্রেলিয়া দলে প্রচুর প্রতিভা। আমার মতে পার্থক্য গড়ে দিতে পারে ডেভিড ওয়ার্নার। আইপিএল-এ রান পায়নি ও। আশা করব সব রান জমিয়ে রেখেছে এই প্রতিযোগিতার জন্য। ওয়ার্নারের আত্মবিশ্বাস নষ্ট হয়েছে, বড় মঞ্চে ও নিজেকে মেলে ধরবে।’ মিচেল স্টার্ক, জস হ্যাজেলউড, প্যাট কামিন্সদের উপরেও ভরসা রাখছেন লি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Team India Brett Lee KL Rahul Mohammed Shami
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE