Advertisement
০১ মে ২০২৪
Australian Open 2023

খলনায়ক চোট, অস্ট্রেলিয়ান ওপেনে খেলতে পারবেন না পুরুষদের সেরা খেলোয়াড়ই

নতুন বছরের শুরুটাই খারাপ ভাবে হল কার্লোস আলকারাজের। চোটের কারণে অস্ট্রেলিয়ান ওপেনে খেলতে পারবেন না তিনি। ডান পায়ে চোট লেগেছে তাঁর।

চোটের কারণে অস্ট্রেলিয়ান ওপেনে খেলতে পারবেন না কার্লোস আলকারাজ।

চোটের কারণে অস্ট্রেলিয়ান ওপেনে খেলতে পারবেন না কার্লোস আলকারাজ। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০২৩ ১৭:৩০
Share: Save:

গত বছর দুর্দান্ত খেলে শিরোনামে উঠে এসেছিলেন তিনি। কিন্তু নতুন বছরের শুরুটাই খারাপ ভাবে হল কার্লোস আলকারাজের। চোটের কারণে অস্ট্রেলিয়ান ওপেনে খেলতে পারবেন না তিনি। ডান পায়ে চোট লেগেছে তাঁর। সমাজমাধ্যমে বার্তা পোস্ট করে নিজের অনুপস্থিতির কথা জানিয়েছেন তিনি। সেরিনা উইলিয়ামসের দিদি ভিনাস উইলিয়ামসও অস্ট্রেলিয়ান ওপেনে খেলতে পারবেন না।

আগামী ১৬ জানুয়ারি থেকে শুরু হচ্ছে অস্ট্রেলিয়ান ওপেন। আগামী বৃহস্পতিবার প্রতিযোগিতার ড্র। গত সেপ্টেম্বরেই ইউএস ওপেন জিতেছিলেন আলকারাজ। কনিষ্ঠতম খেলোয়াড় হিসাবে শীর্ষস্থান অধিকার করেন তিনি। তাঁকে ডাকা হচ্ছে ভবিষ্যতের নাদাল বলে। কিন্তু টানা দু’টি গ্র্যান্ড স্ল্যাম জয়ের স্বপ্ন অধরাই থাকছে তাঁর। সাম্প্রতিক সময়ে এই নিয়ে দ্বিতীয় বার চোটের মুখে পড়লেন আলকারাজ। নভেম্বরে প্যারিস মাস্টার্স খেলতে গিয়ে তলপেটে চোট পান তিনি। ফলে এটিপি ফাইনালস এবং ডেভিস কাপ ফাইনালসে খেলতে পারেননি।

এ দিন একটি পোস্টে তিনি লিখেছেন, “অস্ট্রেলিয়ায় নিজের সেরাটা দেওয়ার জন্যে আপ্রাণ চেষ্টা করেছিলাম। কিন্তু দুর্ভাগ্যবশত আমি খেলতে পারব না। এটা মেনে নেওয়া কঠিন। তবে আমি আশাবাদী। দ্রুত সুস্থ হয়ে টেনিস কোর্টে ফেরার চেষ্টা করব।” আলকারাজ না থাকায় দু’নম্বরে থাকা রাফায়েল নাদাল অস্ট্রেলিয়ান ওপেনে শীর্ষ বাছাই হিসাবে নামবেন। আলকারাজ এবং নাদাল দু’জনেই স্পেনের। এই প্রথম একই দেশের দুই খেলোয়াড় টেনিস র‌্যাঙ্কিংয়ের প্রথম দুই স্থানে ছিলেন।

সাত বারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী ভিনাস কী ধরনের চোট পেয়েছেন তা জানা যায়নি। চলতি সপ্তাহে অকল্যান্ডে একটি প্রতিযোগিতা খেলতে গিয়ে চোট পেয়েছেন তিনি। অস্ট্রেলিয়ান ওপেনের আয়োজকরা এই খবর জানালেও ভিনাসের চোট নিয়ে কিছু বলেনি। যদিও অকল্যান্ডে খেলতে গিয়ে হঠাৎ করে কোর্টে মুখ থুবড়ে পড়ে যান ভিনাস। তাঁর গোড়ালি এবং হাঁটুতে চোট লেগেছে বলে জানা যায়। র‌্যাঙ্কিংয়ে প্রথম হাজারের বাইরে থাকা ভিনাসকে গত ডিসেম্বরেই ওয়াইল্ড কার্ড দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE