Advertisement
০১ মে ২০২৪
Tennis

নোভাককে সরিয়ে ফের এক নম্বরে আলকারা‌জ়

টেনিস কতটা উপভোগ করেন, তাও বলতে ভোলেননি আলকারাজ়, ‘‘টেনিস আমার জীবন। এই প্রতিযোগিতাগুলোয় খেলার স্বপ্ন ছোটবেলা থেকেই দেখেছি।

নোভাক জোকোভিচ (বাঁ দিকে), কার্লোস আলকারাজ় (ডান দিকে)।

নোভাক জোকোভিচ (বাঁ দিকে), কার্লোস আলকারাজ় (ডান দিকে)। ছবি রয়টার্স।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ জুন ২০২৩ ০৭:৪৬
Share: Save:

আসন্ন উইম্বলডনের আগে তাঁর প্রধান প্রতিপক্ষ নোভাক জোকোভিচকে সতর্ক করে রাখলেন কার্লোস আলকারাজ়। স্পেনের তারকা উইম্বলডনের প্রস্তুতি প্রতিযোগিতা কুইন্স ক্লাব চ্যাম্পিয়নশিপে ট্রফি জিতে জোকোভিচকে সরিয়ে এক নম্বরে উঠে এলেন।

ফাইনালে তিনি ৬-৪, ৬-৪ ফলে অস্ট্রেলিয়ার অ্যালেক্স ডি মিনাউরকে হারিয়ে ঘাসের কোর্টে তাঁর প্রথম ট্রফি জিতে নেন রবিবার।

ট্রফি জিতে আলকারাজ় বলেছেন, ‘‘অনেক কিংবদন্তি এই প্রতিযোগিতায় ট্রফি জিতেছেন। সেখানে নিজের নামও তুলে ফেলার আনন্দই আলাদা। এখানে জিতে উইম্বলডনেও আমি শীর্ষবাছাই হিসেবে নামতে পারব।’’ তিনি যোগ করেছেন, ‘‘এটা ঘটনা যে এই প্রতিযোগিতার শুরুটা আমার ভাল হয়নি। ঘাসের কোর্টে মানিয়ে নিতে হয়েছে। এমনিতে সপ্তাহটা দারুণ গেল। যা উইম্বলডনে আমাকে সাহায্য করবে।’’

টেনিস কতটা উপভোগ করেন, তাও বলতে ভোলেননি আলকারাজ়, ‘‘টেনিস আমার জীবন। এই প্রতিযোগিতাগুলোয় খেলার স্বপ্ন ছোটবেলা থেকেই দেখেছি। প্রতিটা সেকেন্ড উপভোগ করি। চেষ্টা করি দর্শকদের আনন্দ দেওয়ার।’’ আলকারাজ় বলেন, ‘‘এক নম্বরে ওঠার লড়াইটা আমাকে খুব সাহায্য করছে। আলাদা উৎসাহ দিচ্ছে। আমার মনে হয় এই শীর্ষস্থান দখলের জন্য নোভাকের সঙ্গে সুন্দর একটা লড়াই হচ্ছে।’’ আরও জানান, উইম্বলডনে শীর্ষবাছাই হিসেবে নামা তাঁর স্বপ্ন ছিল। ঘাসের কোর্টের গ্র্যান্ড স্ল্যাম শুরু ৩ জুলাই থেকে।

আলকারা‌জ়কে অনেকেই বলেন ক্লে-কোর্টের খেলোয়াড়। তবে ঘাসের কোর্টেও তিনিও দ্রুত দক্ষ হয়ে উঠছেন তা পরিষ্কার। বলেছেন, ‘‘এই সপ্তাহে যা শিখেছি তার মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ হল ঘাসের কোর্টে কী ভাবে নড়াচড়া করতে হয়। সেটা এখন ভালই পারছি। সপ্তাহের শুরুর দিকে যা নিয়ে আমার মধ্যে কিছুটা আত্মবিশ্বাসের অভাব ছিল। তবে এই মুহূর্তে আমার মনে হচ্ছে যেন বহু বছর ঘাসে খেলার অভিজ্ঞতা রয়েছে আমার।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tennis Novak Djokovic Carlos Alcaraz Wimbledon
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE