Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪

মাতেরাজ্জির টিম ড্র করায় খুশি ফিকরুরা

চেন্নাইয়ান এফসি-র এলানো ব্লুমার পেনাল্টি মিস করার পর ফিকরু তেফেরা নাকি কপালে চাপড় মেরেছিলেন! জানা গেল, লুইস গার্সিয়াও নাকি আফসোস করছিলেন! হতাশ হয়েছিলেন বোরহা, হোফ্রে, অর্ণব, শুভাশিসরাও! তখন ১-০ এগিয়ে পুণে। কিন্তু অভিষেক বচ্চনের টিমের জন্য আটলেটিকো দে কলকাতার এই আফসোস কেন ? আইএসএলের পয়েন্ট তালিকার দিকে তাকালেই ব্যাপারটা পরিষ্কার হয়ে যাবে। মঙ্গলবার এফসি পুণে-চেন্নাইয়ান ম্যাচে যে টিম জিতত, পৌঁছে যেত লিগ তালিকার শীর্ষে। টপকে যেত কলকাতাকে।

চেন্নাই ম্যাচের বিরতিতে সমর্থকদের সঙ্গে পুণের মালিক হৃতিক।

চেন্নাই ম্যাচের বিরতিতে সমর্থকদের সঙ্গে পুণের মালিক হৃতিক।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ নভেম্বর ২০১৪ ০১:৫২
Share: Save:

চেন্নাইয়ান এফসি-র এলানো ব্লুমার পেনাল্টি মিস করার পর ফিকরু তেফেরা নাকি কপালে চাপড় মেরেছিলেন! জানা গেল, লুইস গার্সিয়াও নাকি আফসোস করছিলেন! হতাশ হয়েছিলেন বোরহা, হোফ্রে, অর্ণব, শুভাশিসরাও! তখন ১-০ এগিয়ে পুণে।

কিন্তু অভিষেক বচ্চনের টিমের জন্য আটলেটিকো দে কলকাতার এই আফসোস কেন ?

আইএসএলের পয়েন্ট তালিকার দিকে তাকালেই ব্যাপারটা পরিষ্কার হয়ে যাবে। মঙ্গলবার এফসি পুণে-চেন্নাইয়ান ম্যাচে যে টিম জিতত, পৌঁছে যেত লিগ তালিকার শীর্ষে। টপকে যেত কলকাতাকে। সে জন্য ফিকরুরা চেয়েছিলেন, পুণেতে এ দিনের ম্যাচ যেন ড্র হয়। এলানো পেনাল্টি নষ্ট করলেও শেষ পর্যন্ত অবশ্য তাদের প্রত্যাশিত ফল এনে দিলেন চেন্নাইয়ানের মেন্ডোজা।

কোস্তাস কাতসুরানিস ম্যাচের একেবারে শুরুতেই বাঁ পায়ে দুরন্ত গোল করে পুণেকে এগিয়ে দেন। বিরতির আগেই পেনাল্টি নষ্ট করেন সেট পিস মাস্টার এলানো---যা সত্যিই অপ্রত্যাশিত। দ্বিতীয়ার্ধে চেন্নাইয়ান প্রচুর গোলের সুযোগ তৈরি করলেও কাজে লাগাতে পারছিল না। আর টেনশন বাড়ছিল কলকাতার ফুটবলারদের। আটলেটিকোর রক্ষণের অন্যতম ভরসা অর্ণব মণ্ডল যেমন বললেন, “শুক্রবারও যেন চেন্নাই গোল না পায়। ওরা যা খেলছে, আমরা যদি সতর্ক না থাকি তবে চাপে পড়ে যাব।” আর এক ডিফেন্ডার কিংশুক দেবনাথ বললেন, “চেন্নাই ব্যালান্সড টিম। দুরন্ত ফর্মে রয়েছে। ওদের আটকাতেই হবে।” বিরতির পর মেন্ডোজার গোলে অক্সিজেন পায় মাতেরাজ্জির টিম। স্বস্তি নেমে আসে কলকাতার টিম হোটেলে।

এ দিনের ম্যাচ ড্র হওয়ায় গোল পার্থক্যে এগিয়ে থাকার সুবাদে শীর্ষেই থেকে গেল আটলেটিকো। আর চেন্নাইয়ের টিম আটলেটিকোর সঙ্গে সমান পয়েন্ট (১২) নিয়ে দ্বিতীয় স্থানে থাকল। পুণে ১১ পয়েন্ট নিয়ে তিনে রয়েছে।

চেন্নাই জিততে না পারলেও এলানো-মেন্ডোজাদের পারফরম্যান্স দেখার পর আন্তোনিও হাবাসের কপালের বলিরেখা চওড়া হয়ে যাওয়াটাই স্বাভাবিক। মূলত খাবরাদের গোলের সুযোগ তৈরি করা দেখে। বল পজিশন থেকে আক্রমণ সবেতেই তো এ দিন পুণের চেয়ে এগিয়ে ছিল চেন্নাই। যা দেখে শুভাশিস রায়চৌধুরি বললেন, “ওরা ড্র করেছে ঠিক আছে। কিন্তু আমাদেরও তো শুক্রবার জিততে হবে। সেটা না হলে এই ড্রয়ের আর কোনও মূল্যই থাকবে না।” সৌরভ গঙ্গোপাধ্যায়ের কলকাতার বিরুদ্ধে নিজের টিমকে উজ্জীবিত করতে শুক্রবার যুবভারতীতে উপস্থিত থাকতে পারেন মহেন্দ্র সিংহ ধোনি। আসার কথা রয়েছে অভিষেক বচ্চন এবং ঐশ্বর্যেরও। আর শ্যুটিংয়ের জন্য এখন কলকাতায় রয়েছেন অমিতাভ বচ্চন। ছেলের টিমের হয়ে বিগ বি গলা ফাটাতে তো আসবেনই।

এ দিকে দিল্লি ডায়নামোসের কোচ হার্ম ফান ভেল্দহোভেনকে এক ম্যাচ নির্বাসিত করা হল। মুম্বই সিটি এফসি-র সঙ্গে ম্যাচের দিন রেফারির সঙ্গে ঝামেলায় জড়ান তিনি। রেফারি তাঁকে মাঠ থেকে বের করে দেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE