×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৯ জুলাই ২০২১ ই-পেপার

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে রাহানের ডেপুটি হলেন পূজারা

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৫ ডিসেম্বর ২০২০ ২০:৫৬
চেতেশ্বর পূজারা। ছবি টুইটার থেকে নেওয়া।

চেতেশ্বর পূজারা। ছবি টুইটার থেকে নেওয়া।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে বিরাট কোহালির ডেপুটি ছিলেন অজিঙ্ক রাহানে। বিরাটের অনুপস্থিতিতে বাকি ৩ টেস্টে তিনিই নেতৃত্ব দেবেন। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড জানিয়ে দিল, এই সিরিজে ভারতীয় দলের সহ-অধিনায়ক হলেন চেতেশ্বর পূজারা

ঘরের মাঠে টেস্ট সিরিজ হলে সাধারণত কাউকে সহ-অধিনায়ক হিসেবে ঘোষণা করা হয় না। কিন্তু, বিদেশে খেলা হলে নির্বাচকরা ও ম্যানেজমেন্ট ভাইস ক্যাপ্টেনের নাম জানিয়ে দেন।

পূজারা হলেন দলের সবচেয়ে সিনিয়র সদস্য। ২০১০ সালে টেস্টে অভিষেক ঘটেছিল তাঁর। ভারত এ দলকে বেসরকারি টেস্টে নেতৃত্বও দিয়েছিলেন তিনি। তবে ঘরোয়া ক্রিকেট সব সময় খেলেন না বলে রাজ্য দল সৌরাষ্ট্রের নেতৃত্বেও তিনি নেই।

Advertisement

আরও পড়ুন: পরিবারকে মিস করছেন, বড়দিনে মন খারাপের পোস্ট রোহিতের​

আরও পড়ুন: সান্তা সেজে বড়দিনের শুভেচ্ছা জানালেন সচিন​

অস্ট্রেলিয়ায় ভারতের আগের সফরে ব্যাটসম্যান পূজারাই তফাত গড়ে দিয়েছিলেন। লম্বা সময় ক্রিজে থেকে বিপক্ষ বোলারদের ক্লান্ত করে তুলেছিলেন তিনি। রানও করেছিলেন পাঁচশোর বেশি। বিরাটের নেতৃত্বে ভারতের টেস্ট সিরিজ জয়ের নেপথ্যে তাঁর অবদানই ছিল সবচেয়ে বেশি। এ বারও তাঁর কাছে তেমনই প্রত্যাশা টিম ইন্ডিয়ার সমর্থকদের। কিন্তু, অ্যাডিলেডে প্রথম টেস্টে পূজারা নির্ভরতা দিতে পারেননি। দেখার, সহ-অধিনায়ক হওয়ার পর তিনি কতটা ভরসা দেন দলকে।


Advertisement