Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Chris Cairns

Chris Cairns: প্রাণ ফিরে পাওয়ায়  কৃতজ্ঞ কেয়ার্নস

মেরুদণ্ডে অস্ত্রোপচারের পরে কেয়ার্নস কোমরে জোর পাচ্ছেন। সোজা উঠে বসতেও সমস্যা হচ্ছে না।

স্বস্তি: গণমাধ্যমে ভিডিয়ো পোস্ট করলেন কেয়ার্নস। টুইটার

স্বস্তি: গণমাধ্যমে ভিডিয়ো পোস্ট করলেন কেয়ার্নস। টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২১ ০৫:৩১
Share: Save:

হৃদ্‌রোগে আক্রান্ত হওয়ার পরে মেরুদণ্ডে স্ট্রোকের শিকার হন প্রাক্তন নিউজ়িল্যান্ড অলরাউন্ডার ক্রিস কেয়ার্নস। পক্ষাঘাতও গ্রাস করে তাঁকে। কেয়ার্নসের প্রাণ সংশয়ও তৈরি হয়েছিল এক সময়। গত মাসে হৃদ্‌পিণ্ডে অস্ত্রোপচারের পরে আপাতত অনেকটাই সুস্থ প্রাক্তন ক্রিকেটার।

কিছুটা সুস্থবোধ করায় রবিবার বহু দিন পরে গণমাধ্যমে ফিরে আসেন তিনি। তাঁর প্রাণ ফিরিয়ে দেওয়ার জন্য চিকিৎসকদের কৃতজ্ঞতা জানাতে ভোলেননি প্রাক্তন অলরাউন্ডার।

অস্ট্রেলিয়ার রাজধানী ক্যানবেরার এক হাসপাতালে ভর্তি ছিলেন কেয়ার্নস। সেখানেই চলে তাঁর চিকিৎসা। কেয়ার্নস জানিয়েছেন, আদৌ বাঁচবেন কি না জানতেন না। তবে সামনের পথ যে আরও কঠিন, তা মানতেও দ্বিধা নেই প্রাক্তন ক্রিকেটারের।

টুইটারে একটি ভিডিয়ো পোস্ট করে কেয়ার্নস বলেছেন, ‘‘খুব খারাপ পরিস্থিতির মধ্যে পড়ে গিয়েছিলাম। হৃদ্‌রোগে আক্রান্ত হওয়ার পরে হৃদ্‌পিণ্ডে অস্ত্রোপচার হয়। তার পরে শরীর আরও খারাপ হতে শুরু করে।’’ যোগ করেন, ‘‘আমার মেরুদণ্ডে স্ট্রোক হয়। সেখান থেকে পক্ষাঘাতও গ্রাস করে। সেই জায়গা থেকে অনেকটাই সুস্থবোধ করছি।’’

মেরুদণ্ডে অস্ত্রোপচারের পরে কেয়ার্নস কোমরে জোর পাচ্ছেন। সোজা উঠে বসতেও সমস্যা হচ্ছে না। তাঁর কথায়, ‘‘জানি না সাধারণ জীবনযাপন করতে কত দিন সময় লাগবে। এটা বলে দিতে পারি, এই পরিস্থিতি থেকে সামনের পথ আরও কঠিন। অনেক শৃঙ্খলার মধ্যে থাকতে হবে। দ্রুত সুস্থ হয়ে ওঠার জন্য যাবতীয় চেষ্টা করতে হবে।’’

যাঁদের জন্য অমূল্য প্রাণ ফিরে পেয়েছেন, সেই চিকিৎসকদের ধন্যবাদ জানাতে ভোলেননি কেয়ার্নস। তাঁর কথায়, ‘‘ক্যানবেরা হাসপাতালে দারুণ যত্ন নেওয়া হয়েছে আমার। এক বারের জন্যও মনে হয়নি আমি অন্য কোনও শহরে আছি। চিকিৎসকদের দলকে অনেক ধন্যবাদ। এক সময় মনে হচ্ছিল আর বোধহয় বাঁচব না। চিকিৎসকেরাই আমার প্রাণ ফিরিয়ে দিয়েছেন। তাঁদের এই চেষ্টা কখনও ভোলা সম্ভব নয়।’’

ছয় সপ্তাহ শয্যাশায়ী ছিলেন কেয়ার্নস। জ্ঞান ছিল না বহু দিন। তিনি সুস্থ হয়ে ওঠায় খুশি নিউজ়িল্যান্ডের ক্রিকেটমহল। অনেকেই তাঁর সুস্থতা কামনা করে টুইট করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Chris Cairns
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE