Advertisement
১৫ জুলাই ২০২৪
Afghanistan

ভারতে খেলতে চেয়েছিলেন আফগান ক্রিকেটারেরা, না করল ভারতীয় বোর্ড

এই প্রথম নয়, এর আগেও আফগান ক্রিকেট বোর্ডের অনুরোধ ফিরিয়েছে বিসিসিআই।

সিওএ-র সিদ্ধান্তে হতাশ আফগান ক্রিকেটারেরা। ছবি: এপি।

সিওএ-র সিদ্ধান্তে হতাশ আফগান ক্রিকেটারেরা। ছবি: এপি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২০ জুলাই ২০১৯ ১৪:৫৮
Share: Save:

আফগানিস্তান ক্রিকেট বোর্ডের অনুরোধ ফেরাল ভারতীয় ক্রিকেট বোর্ড। ভারতের ঘরোয়া ক্রিকেটে খেলতে চেয়েছিলেন আফগান ক্রিকেটারেরা। সেই কারণে আফগান ক্রিকেট বোর্ড বিসিসিআইয়ের কাছে অনুরোধ জানিয়েছিল।

কিন্তু, সুপ্রিম কোর্ট নিযুক্ত কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটরস বা সিওএ সাফ জানিয়ে দেয় যে আফগান বোর্ডের এই অনুরোধ তাঁদের পক্ষে রাখা সম্ভব নয়। এই মর্মে সিওএ জানিয়েছে, “বিসিসিআই তাদের ঘরোয়া ক্রিকেটে আফগান ক্রিকেটারদের খেলার ছাড়পত্র দেবে, এটা কখনওই সম্ভব নয়”।

তবে এই প্রথম নয়, এর আগেও আফগান ক্রিকেট বোর্ডের অনুরোধ ফিরিয়েছে বিসিসিআই। ২০১৮ সালে আফগানিস্তান প্রিমিয়ার লিগ ভারতের মাটিতে আয়োজন করার জন্য আনুরোধ জানিয়েছিল।

আরও পড়ুন: এখনই অবসরের পরিকল্পনা নেই ধোনির, দাবি করলেন তাঁর দীর্ঘ দিনের বন্ধু

কিন্তু সে বারও তা প্রত্যাখ্যান করে বলা হয় আইপিএল-ও আয়োজন করতে হবে বিসিসিআইকে। তাই একই সঙ্গে দুটো লিগ আয়োজন করতে পারবে না বিসিসিআই।

প্রসঙ্গত, ২০১৯ বিশ্বকাপ আফগানিস্তানের কাছে দুঃস্বপ্নের চেয়ে কম কিছু ছিল না। লিগের ৯টি ম্যাচে একটিতেও জয়ের মুখ দেখতে পায়নি তাঁরা। তাই এই দুঃস্বপ্ন ভুলিয়ে নিজেদের আরও শক্তিশালী করার দিকেই মনোনিবেশ করতে চেয়েছিল আফগান ক্রিকেটারেরা। কিন্তু সিওএ-র এই সিদ্ধান্তে স্বাভাবিক ভাবেই হতাশ আফগান ক্রিকেটারেরা।

আরও পড়ুন: বিশ্বকাপ খেলা এই ‘বুড়োদের একাদশ’ টেক্কা দিতে পারবে যে কোনও দলকেই

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BCCI Afghanistan Cricket CoA
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE