Advertisement
২৩ জুলাই ২০২৪
Wrestler

আবার বিতর্কে জেলখাটা সুশীলের ছত্রসল, রাতে কোচকে লাঠিপেটা, আখড়া খালি করার নির্দেশ

ছত্রসলের আখড়াতে এ বার কোচকে লাঠিপেটা করা হল। ভয়ে অভিযোগ করতে রাজি নন সেই কোচ। শিক্ষার্থীদের হস্টেল ছাড়ার নির্দেশ।

Sushil kumar

সুশীল কুমার। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ মে ২০২৪ ১০:৫৭
Share: Save:

বার বার শিরোনামে উঠে আসছে দিল্লির ছত্রসলের নাম। সুশীল কুমার এখানেই মারপিট করেছিলেন। এখন জেলে রয়েছেন তিনি। সেই ছত্রসলের আখড়াতেই এ বার কোচকে লাঠিপেটা করা হল। ভয়ে অভিযোগ করতে রাজি নন সেই কোচ। শিক্ষার্থীদের হস্টেল ছাড়ার নির্দেশ।

মঙ্গলবার রাতে কোচ জয়বীর সিংহ দাহিয়ার আঘাত লাগে। তাঁর মাথায় এবং থুতনিতে চোট রয়েছে। দাহিয়ার দাবি, তিনি সিঁড়ি থেকে পড়ে গিয়েছিলেন। কিন্তু নাম প্রকাশে অনিচ্ছুক দুই কোচ বলেন, “মঙ্গলবার রাত ১১টা নাগাদ এক কুস্তিগির লাঠি দিয়ে মারে দাহিয়াকে। আরও দু’জন ছিল ওই কুস্তিগিরের সঙ্গে। খুব খারাপ ভাবে আহত হয়েছে দাহিয়া। অনুশীলনের সময় দাহিয়ার সঙ্গে ওই কুস্তিগিরের ঝামেলা হয়েছিল। রাতে দাহিয়ার উপর আক্রমণ হয়।”

ছত্রসল স্টেডিয়াম কর্তৃপক্ষ বুধবার হস্টেল খালি করার নির্দেশ দিয়েছেন। তবে কয়েক জনকে থাকার অনুমতি দেওয়া হয়েছে। টোকিয়ো অলিম্পিক্সে রুপোজয়ী রবি দাহিয়া, অমন শেহরাওয়াত, দীপক পুনিয়া এবং সুমিত মালিক প্যারিস অলিম্পিক্সের জন্য প্রস্তুতি নিচ্ছেন। তাঁদের হস্টেলে থেকে অনুশীলন করার অনুমতি দেওয়া হয়েছে।

এক কোচ বলেন, “ছত্রসল স্টেডিয়ামের কুস্তির আখড়া আপাতত বন্ধ রাখা হয়েছে। হস্টেলে এমন কিছু কুস্তিগির রয়েছেন, যাঁদের থাকার কথা নয়। তাঁদের মধ্যেই এক জন আক্রমণ করেছিলেন। ৩০টা সেলাই পড়েছে দাহিয়ার। সবাইকে বার করে দেওয়া হয়েছে। কয়েক জনকে শুধু থাকার অনুমতি দেওয়া হয়েছে।”

২০২১ সালে তরুণ কুস্তিগির সাগর ধনকরকে হত্যা করা হয়েছিল ছত্রসলে। সেই ঘটনায় অভিযুক্ত সুশীল এখনও জেলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Wrestler Sushil Kumar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE