Advertisement
১৬ এপ্রিল ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৬

টি২০ বিশ্বকাপে ভারত-নেদারল্যান্ডস। ভাইফোঁটা। রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি উদ্বেগজনক। উত্তপ্ত ইউক্রেন-রাশিয়ার সম্পর্ক।

ছবি পিটিআই।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০২২ ০৭:২৬
Share: Save:

টি২০ বিশ্বকাপে ভারত-নেদারল্যান্ডস

পাকিস্তানকে হারানোর পর এ বার ভারতের সামনে নেদারল্যান্ডস। বিপক্ষ দুর্বল ধরে নিয়ে আজ, বৃহস্পতিবার টিমে কিছু পরিবর্তন আনতে পারেন রোহিত শর্মারা। এই ম্যাচে ভারতীয় দলে কয়েক জন খেলোয়াড়কে নতুন করে দেখা যেতে পারে। যাঁরা পাকিস্তানের সঙ্গে ছিলেন না। ক’দিন ধরে সেই রকমই প্রস্তুতি চলেছে। এই খেলাটি আজ দুপুর সাড়ে ১২টায় শুরু হবে।

ভাইফোঁটা

আজ ভাইফোঁটা। বোনেরা ভাইয়ের কপালে ঘি-চন্দন-কাজলের ফোঁটা এঁকে তাঁদের দীর্ঘায়ু, সুখ, সাফল্য, সমৃদ্ধি কামনা করেন। আজ এই সংক্রান্ত খবরের পাশাপাশি নজর থাকবে তারকা, রাজনৈতিক নেতা এবং বিশিষ্টজনেদের ভাইফোঁটার দিকে।

টি২০ বিশ্বকাপে বাংলাদেশ ও পাকিস্তানের ম্যাচ

আজ টি২০ বিশ্বকাপে ভারত ছাড়াও পড়শি দুই দেশ বাংলাদেশ ও পাকিস্তানের ম্যাচ রয়েছে। বাংলাদেশ খেলবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে। এই খেলাটি শুরু হবে সকাল সাড়ে ৮টায়। আর বিকেল সাড়ে ৪টেয় পাকিস্তানেই ম্যাচ রয়েছে জিম্বাবোয়ের সঙ্গে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আবহাওয়া কেমন?

এখনই বাংলায় বৃষ্টি হওয়ার সম্ভাবনা নেই। আবহাওয়া দফতর জানিয়েছে, উত্তরবঙ্গের কোথাও কোথাও বৃষ্টি হতে পারে। কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বৃষ্টি হওয়ার সম্ভাবনা এখনই খুব বেশি নেই। তবে ছিটেফোঁটা বৃষ্টি হলেও হতে পারে।

রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি

রাজ্যে মোট ডেঙ্গি আক্রান্তের সংখ্যা ৬ হাজারের কাছাকাছি পৌঁছেছে। তবে এর মধ্যে কিছুটা স্বস্তি, আক্রান্তের সংখ্যা হাজারের নীচে নেমেছে। বুধবার পর্যন্ত রাজ্যে ৯৭৪ জন ডেঙ্গি আক্রান্তের খোঁজ মিলেছে। হেমন্তেও ডেঙ্গির প্রাদুর্ভাবে চিন্তা দেখছেন চিকিৎসকরা।

ইউক্রেন-রাশিয়া যুদ্ধ

ইউক্রেন ও রাশিয়ার যুদ্ধ পরিস্থিতি অব্যাহত। এই অবস্থায় বুধবার পরমাণু হামলার মহড়া শুরু করেছে রুশ সেনা। প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন পরমাণু যুদ্ধ পরিস্থিতি সংক্রান্ত ওই মহড়া পর্যবেক্ষণ করেছেন। তবে রাশিয়ার এই পদক্ষেপ ঘিরে কূটনৈতিক মহলে চর্চা শুরু হয়েছে। আজ এই সংক্রান্ত খবরের দিকে নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

News of the Day ICC T20 World Cup Dengue
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE