Advertisement
২০ এপ্রিল ২০২৪
CWG 2022

CWG 2022: সোনার হ্যাটট্রিক! বজরং, সাক্ষীর পর কমনওয়েলথ গেমসে স্বর্ণপদক দীপকেরও

শুক্রবার টানা তিনটি সোনার পদক এল কুস্তি থেকে। বজরং পুনিয়া, সাক্ষী মালিকের পর এ বার সোনা দীপক পুনিয়ার। ৮৬ কেজি বিভাগে সোনা জিতলেন তিনি।

এ বার সোনা দীপকের।

এ বার সোনা দীপকের। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৫ অগস্ট ২০২২ ২৩:৩৫
Share: Save:

কুস্তিতে সোনা জিতলেন দীপক পুনিয়াও। ৮৬ কেজি বিভাগে পাকিস্তানের মহম্মদ ইনামকে ৩-০ পয়েন্টে হারালেন তিনি। কমনওয়েলথ গেমসে এই প্রথম সোনা জিতলেন হরিয়ানার কুস্তিগির। বিশ্ব চ্যাম্পিয়নশিপে ইতিমধ্যেই রুপো রয়েছে তাঁর। এই নিয়ে কমনওয়েলথ গেমসে ভারতের ন’টি সোনার পদক হয়ে গেল। কুস্তিতে দেড় ঘণ্টার মধ্যে তিনটি সোনা এল। অংশু মালিক ফাইনালে হেরে না গেলে আরও একটি সোনা আসতে পারত।

জুনিয়র কুস্তি প্রতিযোগিতা থেকে উঠে এসেছেন এই কুস্তিগির। বিশ্ব জুনিয়র কুস্তিতে এক বার সোনা জিতেছেন দীপক। আর এক বার পেয়েছেন রুপো। এশিয়ান চ্যাম্পিয়নশিপের দু’বার করে রুপো এবং ব্রোঞ্জ জিতেছেন তিনি। এ ছাড়া বিশ্ব ক্যাডেট চ্যাম্পিয়নশিপ এবং এশিয়ান জুনিয়র চ্যাম্পিয়নশিপেও সোনা রয়েছে তাঁর।

দীপক প্রি-কোয়ার্টার ফাইনালে খেলতে নেমেছিলেন নিউজিল্যান্ডের ম্যাথু অক্সেনহ্যামের বিরুদ্ধে। ১০-০ পয়েন্টে জেতেন তিনি। কোয়ার্টার ফাইনালে একই ব্যবধানে হারান সিয়েরা লিয়নের শেকু কাসেগবামাকে। সেমিফাইনালে কানাডার আলেকজান্ডার মুরকে ৩-১ পয়েন্টে হারান। ফাইনালে পাকিস্তানের ইনামকে পয়েন্ট জিততেই দিলেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE