Advertisement
০৩ অক্টোবর ২০২২
Commonwealth Games 2022

CWG 2022: ফাইনালে প্রণতি, কমনওয়েলথে বাংলা কি দেশকে এনে দেবে পদক, ব্যাডমিন্টনে জিতলেন সিন্ধু

জিমন্যাস্টিক্সে ভল্ট বিভাগের ফাইনালে উঠলেন প্রণতি নায়েক। অন্য দিকে, ব্যাডমিন্টনে দলগত ইভেন্টে জিতলেন সিন্ধুও।

প্রণতি নায়েক।

প্রণতি নায়েক। ছবি: পিটিআই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩১ জুলাই ২০২২ ১৭:৩৭
Share: Save:

কমনওয়েলথ গেমসে জিমন্যাস্টিক্সের ভল্টের ফাইনালে উঠলেন প্রণতি নায়েক। বাংলার প্রণতি প্রথম ভল্টে ১৩.৬০০ পয়েন্ট পান। দ্বিতীয় ভল্টে ১২.৯৫০ পয়েন্ট পান। গড় ১৩.২৭৫ পয়েন্ট করে ফাইনালে উঠেছেন। ভল্ট বিভাগে দ্বিতীয় হয়েছেন বাংলার এই জিমন্যাস্ট। সোমবার ফাইনালে নামবেন, যেখানে লড়াই কঠিন।

বাকি জিমন্যাস্টরা হতাশ করেছেন। ভল্টে বাংলার আর এক ক্রীড়াবিদ প্রতিষ্ঠা সামন্ত দশম হয়েছেন। তাঁর গড় পয়েন্ট ১১.৯৫০। প্রথম আট জন ফাইনালের যোগ্যতা অর্জন করেছেন। প্রণতি এবং ভারতের আর এক জিমন্যাস্ট রুতুজা নটরাজ জিমন্যাস্টিক্সের প্রতিটি বিভাগেই অংশগ্রহণ করেছেন। রুতুজা ভল্টে ১২.৩০০, আনইভেন বারে ১১.৯৫০, ব্যালান্স বিমে ১১.৩৫০ এবং ফ্লোর এক্সারসাইজে ১০.৬৫০ পয়েন্ট পেয়েছেন। তাঁর মোট পয়েন্ট ৪৬.২৫০। ফাইনালে উঠতে পারেননি। প্রণতি চারটি ইভেন্ট মিলিয়ে ৪৩.৫০০ পয়েন্ট পেয়েছেন।

মহিলাদের বিভাগে ন’টি দলের মধ্যে সবার নীচে শেষ করেছে ভারত। প্রণতি, প্রতিষ্ঠা এবং রুতুজা এই দলে ছিলেন। পুরুষ বিভাগেও একই অবস্থা। সইফ তাম্বোলি, সত্যজিৎ মণ্ডল এবং যোগেশ্বর সিংহ ফাইনালের যোগ্যতা অর্জন করতে পারেননি। তবে পুরুষদের আর্টিস্টিক জিমন্যাস্টিক্সে যোগেশ্বর ফাইনালে উঠেছেন।

ব্যাডমিন্টনেও জয় এসেছে। মহিলাদের দলগত বিভাগে গ্রুপ এ-তে অস্ট্রেলিয়াকে ৩-০ হারিয়েছে ভারত। শনিবার রাতের ম্যাচে জিতেছেন কিদম্বি শ্রীকান্ত এবং পিভি সিন্ধু।

শনিবার রাতের বাকি ইভেন্টগুলিতে ভারতীয় ক্রীড়াবিদরা হতাশ করেছেন। ১০০ মিটার ব্যাকস্ট্রোকের ফাইনালে উঠলেও সপ্তম স্থানে শেষ করেন শ্রীহরি নটরাজ। ৫৪.৩১ সেকেন্ড সময় করেন তিনি। পুরুষদের ৯২ কেজি বিভাগে ভারতীয় বক্সার সঞ্জিত হেরে যান সামোয়ার আতো লিউয়ের কাছে। গত বার টেবিল টেনিসে মহিলাদের দলগত ইভেন্টে ভারত সোনা জিতলেও এ বার তারা ছিটকে গিয়েছে কোয়ার্টার ফাইনাল থেকে। মালয়েশিয়ার কাছে ২-৩ ব্যবধানে হেরে গিয়েছে তারা। তারকা খেলোয়াড় মণিকা বাত্রা একটি ম্যাচ জিতলেও আর একটি ম্যাচে হেরেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.