Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Commonwealth Games 2022

CWG 2022: কমনওয়েলথে ভারোত্তোলনে পদক এনেই চলেছেন ভারতীয়রা

এ বারের কমনওয়েলথ গেমসে ১৪তম পদক জয় ভারতের। ভারোত্তোলনে ব্রোঞ্জ পেলেন লভপ্রীত সিংহ।

ব্রোঞ্জ পেলেন লভপ্রীত।

ব্রোঞ্জ পেলেন লভপ্রীত। ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২২ ১৬:৫৬
Share: Save:

ভারোত্তোলনে আরও একটি পদক পেল ভারত। বুধবার ১০৯ কিলো বিভাগে ব্রোঞ্জ পেলেন লভপ্রীত সিংহ। তিনি মোট ৩৫৫ কিলো ওজন তুললেন। লভপ্রীত হারলেন ক্যামেরুনের জুনিয়র পেরিসেলিক্স ও সামোয়ার জ্যাক হিটিলারের কাছে। পেরিসেলিক্স ৩৬১ কিলো তুলে সোনা জেতেন। রুপো হিটিলারের। তিনি তোলেন ৩৫৮ কিলো।

বুধবার স্ন্যাচ বিভাগে প্রথমে ১৫৭ কিলো তোলেন লভপ্রীত। দ্বিতীয় বারে তিনি তোলেন ১৬১ কিলো। তৃতীয় চেষ্টায় তিনি তোলেন ১৬৩ কিলো। ক্লিন এবং জার্ক বিভাগে লভপ্রীত প্রথমে তোলেন ১৮৫ কিলো। দ্বিতীয় বারের চেষ্টায় আরও চার কিলো বাড়িয়ে নেন তিনি। শেষ বার তিনি তোলেন ১৯২ কিলো। পদক জয়ের খুব কাছে থাকলেও নিশ্চিত ছিল না কোন পদক পেতে চলেছেন লভপ্রীত। শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করতে হয় তাঁকে। অস্ট্রেলিয়ার জ্যাকসন জর্জ ২১১ কিলো তুলতে না পারায় ব্রোঞ্জ পাওয়া নিশ্চিত হয়ে যায় লভপ্রীতের।

আরও পড়ুন:
আরও পড়ুন:

মেয়েদের জুডোতে ফাইনালে তুলিকা মান। প্রথম ম্যাচে বাই পান তিনি। দ্বিতীয় ম্যাচে তুলিকা হারিয়ে দেন মরিশাসের দুরহোনেকে। সেমিফাইনালে উঠলেন তিনি। সেখানে তুলিকা হারিয়ে দেন নিউজিল্যান্ডের সিডনি অ্যানড্রুজকে। ভারতের হয়ে আরও একটি পদক নিশ্চিত করলেন তুলিকা। ছেলেদের বিভাগে দীপক দেসওয়াল রেপেচাজ বিভাগে ফিজির তাকাইওয়ার বিরুদ্ধে হেরে যাওয়ায় পদক পেলেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE