Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

পাঁচ নয় সাতেই থাকছে বাংলাদেশ

আইসিসি-র সভা থেকে ফিরেই ঘটা করে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ঘোষণা করেছিলেন পরবর্তি আইসিসি একদিনের র‌্যাঙ্কিংয়ে সাত থেকে পাঁচে উঠে আসতে চ

নিজস্ব সংবাদদাতা
২৬ এপ্রিল ২০১৬ ১৫:১৯
Save
Something isn't right! Please refresh.
Popup Close

আইসিসি-র সভা থেকে ফিরেই ঘটা করে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ঘোষণা করেছিলেন পরবর্তি আইসিসি একদিনের র‌্যাঙ্কিংয়ে সাত থেকে পাঁচে উঠে আসতে চলেছে বাংলাদেশ। আইসিসির তথ্যে এমনটাই বলা হয়েছিল তাঁকে।কিন্তু তেমনটা হচ্ছে না। কিছু হিসেবের গোলমালের জন্যই একটু ভুল হয়ে গিয়েছে। এই ঘোষণার পরই শুরু হয় জল্পনা। পরে জানা যায় এই র‌্যাঙ্কিংয়ের সরকারি ঘোষণা হবে ২ মে। সেখানে বাংলাদেশের স্থানের কোনও পরিবর্তন হচ্ছে না। তিনটি মরশুমের ফলের উপর নির্ভর করে তৈরি হয় এই র‌্যাঙ্কিং। এই পুরোটা বিচার করে যে র‌্যাঙ্ক দাঁড়়াচ্ছে সেটা সাত। কিন্তু যদি দুটো মরশুমের হিসেব দেখা যায় তাহলে পাঁচে উঠে আসার কথা বাংলাদেশের। কিন্তু তেমনটা হচ্ছে না।

২০১৩-১৪, ২০১৪-১৫ ও ২০১৫-১৬ এই তিন বছরের ফল নিয়েই হবে এবারের র‌্যাঙ্কিং। যেখানে বাংলাদেশ পুরনো জায়গাতেই থাকছে। কারণ ২০১৪-১৫ সিজনে বাংলাদেশ সফল হলেও ২০১৩-১৪টা ভাল যায়নি। চলতি বছরের একশো শতাংশ যোগ হবে এই তালিকায়। ২০১৯ বিশ্বকাপে খেলার জন্য ২০১৭ সালের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত র‌্যাঙ্কিংয়ের শীর্ষে থাকা আট দল সরাসরি সুযোগ পাবে। ইংল্যান্ড যদি এঅই তালিকার বাইরে থাকে তাহলে আয়োজক দেশ হিসেবে তারা সুযোগ পাবে সঙ্গে সেরা সাত দল। তখন দেখা হবে ২০১৪-১৫, ২০১৫-১৬ ও ২০১৬-১৭র খেলার ফল।

আরও খবর

Advertisement

কাউন্টি ক্রিকেট খেলতে ছাড়পত্র পাচ্ছেন না মুস্তাফিজুর



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement