Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Copa America

Copa America 2021: বড় ধাক্কা কোপায়, ব্রাজিল ম্যাচের আগে ভেনেজুয়েলা শিবিরে ১২ জনের করোনা

কোপা আমেরিকার বল মাঠে গড়ানোর আগেই বড় সড় ধাক্কা। করোনা পরিস্থিতির মধ্যেও কোপা আয়োজন নিয়ে একাধিক ফুটবলার তীব্র সমালোচনা করেছিলেন।

ব্রাজিলের বিরুদ্ধে নামার আগে করোনায় আক্রান্ত ভেনেজুয়েলার একাধিক ফুটবলার।

ব্রাজিলের বিরুদ্ধে নামার আগে করোনায় আক্রান্ত ভেনেজুয়েলার একাধিক ফুটবলার। ছবি - টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১২ জুন ২০২১ ২২:০৭
Share: Save:

কোপা আমেরিকার বল মাঠে গড়ানোর আগেই বড় সড় ধাক্কা। ভেনেজুয়েলার জাতীয় ফুটবল দলের খেলোয়াড় এবং স্টাফ-সহ মোট ১২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। ১৩ জুন প্রতিযোগিতা শুরু হওয়ার কথা। এর আগে শনিবার কোপা আমেরিকার আয়োজকদের তরফ থেকে এই খবর সামনে এল।

ভেনেজুয়েলা দলের তরফ থেকেও ঘটনার সত্যতা স্বীকার করে নেওয়া হয়েছে। যদিও তাদের তরফ থেকে এর আগে বলা হয়েছিল ১২ জন নয়, ৫ জন করোনায় আক্রান্ত হয়েছিলেন। তবে পরবর্তী সময় সেই বিবৃতি বদলে বলা হয়েছে, ‘আমাদের ১২ জন করোনায় আক্রান্ত হয়েছে। সবাইকে আলাদা ঘরে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সবাইকে দলের স্বাস্থ কর্মীরা দেখভাল করছেন।’

কোপার প্রথম ম্যাচে ব্রাজিলের বিরুদ্ধে মাঠে ভেনেজুয়েলার নামার কথা ছিল। কিন্তু এই ভাইরাস হানার খবর সামনে আসায় আয়োজকদের কপালে চিন্তার ভাঁজ। একই সঙ্গে কোভিড আতঙ্কের জন্য এই প্রতিযোগিতা নিয়েও তৈরি হয়ে গেল তীব্র আশঙ্কা।

করোনা পরিস্থিতির মধ্যেও কোপা আমেরিকা আয়োজন নিয়ে একাধিক ফুটবলার তীব্র সমালোচনা করেছিলেন। সেই জন্য এই বিষয়টা সুপ্রিম কোর্ট অবধি গড়ায়। তবে সুপ্রিম কোর্ট শেষমেশ রায় দিয়েছিল যে, করোনাবিধি মেনে কোপা আমেরিকা আয়োজন করা হবে। কিন্তু শনিবার ভেনেজুয়েলা দলের ১২ জন মারণ ভাইরাসে আক্রান্ত হওয়ার জন্য প্রতিযোগিতার ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন উঠে গেল।

এই মুহূর্তে ব্রাজিলে করোনা আক্রান্তের গ্রাফ উর্ধ্বমুখী। তা সত্ত্বেও শেষমেশ ব্রাজিল আয়োজন করছে এ বারের কোপা আমেরিকা। করোনার জন্যই কারণে প্রথমে কলম্বিয়া ও পরে আর্জেন্তিনা সরে আসে আয়োজকের ভূমিকা থেকে। শেষ পর্যন্ত কোপা আয়োজনের দায়িত্ব নেয় ব্রাজিল। কিন্তু এই পরিস্থিতিতে ভেনেজুয়েলার ১২ সদস্যের করোনা আক্রান্তের খবর আয়োজকদের দেশের বর্তমান অবস্থা নিয়েই প্রশ্ন তুলে দিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE