Advertisement
০২ মে ২০২৪
Copa America 2021

Copa America 2021: এ বারের কোপা আমেরিকা হবে পেলে, নেমারের ব্রাজিলে

গত বছর এই প্রতিযোগিতা হওয়ার কথা থাকলেও বিশ্ব জুড়ে করোনা সংক্রমণ বাধা হয়ে দাঁড়ায়।

২০১৯ সালে চ্যাম্পিয়ন হয়েছিল ব্রাজিল।

২০১৯ সালে চ্যাম্পিয়ন হয়েছিল ব্রাজিল। ছবি: টুইটার থেকে

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩১ মে ২০২১ ২৩:১৪
Share: Save:

লাতিন আমেরিকার সব চেয়ে বড় ফুটবল প্রতিযোগিতার আসর এ বার ব্রাজিলে। করোনা সংক্রমণ বাড়তে থাকায় মেসির আর্জেন্টিনা থেকে সরিয়ে নেওয়া হয়েছিল এই প্রতিযোগিতা। কোন দেশে হবে সেই নিয়ে প্রশ্ন দেখা দিয়েছিল। সোমবার কনমেবল ফুটবল সংস্থা জানায় এই প্রতিযোগিতা আয়োজন করা হবে পেলে, নেমারের দেশ ব্রাজিলে।

২০১৯ সালে ব্রাজিলে হয়েছিল কোপা আমেরিকা। গত বছর এই প্রতিযোগিতা হওয়ার কথা থাকলেও বিশ্ব জুড়ে করোনা সংক্রমণ বাধা হয়ে দাঁড়ায়। তবে ব্রাজিল এই মুহূর্ত অন্যতম দেশ যেখানে করোনা সংক্রমণ মারাত্মক আকার নিয়েছে। প্রায় ৪ লক্ষ ৬০ হাজার মানুষ মারা গিয়েছেন এই রোগে। আক্রান্ত হয়েছেন সাড়ে ১৬ কোটির বেশি মানুষ। তবু আর উপায় না থাকায় শেষ পর্যন্ত প্রবল ঝুঁকি নিয়েই ব্রাজিলে এই প্রতিযোগিতা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

১৪ জুন থেকে শুরু হবে কোপা আমেরিকা। আর্জেন্টিনা বনাম চিলি এবং প্যারাগুয়ে বনাম বলিভিয়া ম্যাচ দিয়ে শুরু হবে এই প্রতিযোগিতা। আয়োজক দেশ ব্রাজিল খেলবে দ্বিতীয় দিন। ভেনেজুয়েলার বিরুদ্ধে তাদের প্রথম ম্যাচ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

football Brazil Argentina Copa America 2021
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE