Advertisement
১৯ এপ্রিল ২০২৪
test match

Afghanistan Cricket: আফগানিস্তানের বিরুদ্ধে ঐতিহাসিক টেস্ট ম্যাচ স্থগিত করে দিল ক্রিকেট অস্ট্রেলিয়া

এই মাসেই অস্ট্রেলিয়ার হোবার্টে এই টেস্ট হওয়ার কথা ছিল। এটিই হতো দুই দেশের মধ্যে প্রথম টেস্ট ম্যাচ।

আফগানিস্তান ক্রিকেট টিম।

আফগানিস্তান ক্রিকেট টিম। ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৫ নভেম্বর ২০২১ ০৯:২৩
Share: Save:

আফগানিস্তানের বিরুদ্ধে এক ম্যাচের ঐতিহাসিক টেস্ট সিরিজ স্থগিত করে দিল অস্ট্রেলিয়া। আফগানিস্তানের পরিস্থিতি ‘পরিষ্কার’ না হওয়া পর্যন্ত তারা এই টেস্ট খেলবে না।

এই মাসেই ২৭ তারিখ থেকে অস্ট্রেলিয়ার হোবার্টে এই টেস্ট হওয়ার কথা ছিল। এটিই হতো দুই দেশের মধ্যে প্রথম টেস্ট ম্যাচ। কিন্তু শুক্রবার এক বিবৃতিতে এই টেস্ট আপাতত না খেলার কথা জানিয়ে দিয়েছে অস্ট্রেলিয়া।

ক্রিকেট অস্ট্রেলিয়া তাদের বিবৃতিতে জানায়, ‘আফগানিস্তানের বিরুদ্ধে টেস্ট ম্যাচ স্থগিত রাখা হচ্ছে। তবে এই মরসুমে বিগ ব্যাশ লিগে আফগানিস্তানের ক্রিকেটাররা খেলবেন।’

প্রথমে এই টেস্ট ম্যাচ ২০২০ সালের ডিসেম্বরে হওয়ার কথা ছিল। কিন্তু কোভিডের কারণে তা পিছিয়ে যায়। কিন্তু এই বছর আফগানিস্তানের ক্ষমতা দখল করে তালিবান। তারা সিদ্ধান্ত নেয়, সে দেশে মহিলাদের খেলাধুলোয় অংশ নিতে দেবে না তারা। ক্রিকেট অস্ট্রেলিয়া এর তীব্র বিরোধিতা করে। গত মাসেই জানিয়ে দেওয়া হয়, এই সিদ্ধান্তের বদল না হলে তারা আফগানিস্তানের বিরুদ্ধে খেলবে না।

ক্রিকেট অস্ট্রেলিয়ার বক্তব্য, ‘আফগানিস্তান-সহ সারা বিশ্বে পুরুষ ও মহিলাদের ক্রিকেটের প্রতি সমান দায়বদ্ধ অস্ট্রেলিয়া। কিন্তু বর্তমান পরিস্থিতিতে আমাদের মনে হয়েছে, পরিস্থিতি পরিষ্কার না হওয়া পর্যন্ত আমাদের এই টেস্ট ম্যাচ স্থগিত রাখা উচিত।’

আফগানিস্তানের পরিস্থিতি নিয়ে চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের সময়ই দুবাইতে আইসিসি-র বৈঠক হওয়ার কথা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE