Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ জানুয়ারি ২০২২ ই-পেপার

Trent Boult: বিরাটদের বিরুদ্ধে টেস্টে নেই ট্রেন্ট বোল্ট

ভারত বনাম নিউজ়িল্যান্ডের টেস্ট সিরিজ় আবার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্গত।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৫ নভেম্বর ২০২১ ০৭:২৩
ট্রেন্ট বোল্ট।

ট্রেন্ট বোল্ট।

টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ হতে না হতেই শুরু হবে ভারত বনাম নিউজ়িল্যান্ডের দ্বৈরথ। তিনটি টি-টোয়েন্টি এবং দুটি টেস্ট খেলতে ভারতে আসছে নিউজ়িল্যান্ড।

টি-টোয়েন্টি সিরিজ়ে পুরো শক্তির দল নিয়েই আসছেন কেন উইলিয়ামসনরা। কিন্তু টেস্ট সিরিজ়ে বাঁ-হাতি পেসার ট্রেন্ট বোল্টকে পাচ্ছে না নিউজ়িল্যান্ড। টি-টোয়েন্টি সিরিজ় খেলেই দেশে ফিরে যাচ্ছেন বোল্ট। এর কারণ হিসেবে জৈব সুরক্ষা বলয়ে থাকার ক্লান্তির কথা বলা হয়েছে নিউজ়িল্যান্ড ক্রিকেটের পক্ষ থেকে। এই সফরে আসছেন না অলরাউন্ডার কলিন ডে গ্র্যান্ডহোমও। ভারত বনাম নিউজ়িল্যান্ডের টেস্ট সিরিজ় আবার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্গত। যে শিরোপা এখন নিউজ়িল্যান্ডের দখলে। এ দিন দল ঘোষণার পরে নিউজ়িল্যান্ডের কোচ গ্যারি স্টিড বলেন, ‘‘এই বছরে ৬০ দিন প্রায় কঠোর নিভৃতবাসে কাটিয়েছে ট্রেন্ট। আর কলিন সেই মে মাস থেকে সফর করে চলেছে। পাকিস্তান থেকে ও দেশে ফিরে যায়। ওদের আপাতত বিশ্রাম দেওয়াটাই ঠিক হবে।’’

ঘোষিত টি-টোয়েন্টি দল: কেন উইলিয়ামসন (অধিনায়ক), টড অ্যাস্টল, ট্রেন্ট বোল্ট, মার্ক চ্যাপম্যান, ডেভন কনওয়ে, লকি ফার্গুসন, মার্টিন গাপ্টিল, কাইল জেমিসন, অ্যাডাম মিলনে, ড্যারিল মিচেল, জিমি নিশাম, গ্লেন ফিলিপ্‌স, মিচেল স্যান্টনার, টিম সেইফার্ট, ইশ সোধি, টিম সাউদি।

Advertisement

ঘোষিত টেস্ট দল: কেন উইলিয়ামসন (অধিনায়ক), টম ব্লান্ডেল (উইকেটকিপার), ডেভন কনওয়ে, হেনরি নিকোলস, কাইল জেমিসন, টম লাথাম, অজাজ় পটেল, গ্লেন ফিলিপ্‌স, রাচিন রবীন্দ্র, মিচেল স্যান্টনার, উইল সমারভিল, টিম সাউদি, রস টেলর, নিল ওয়াগনার, উইল ইয়ং।

টি-টোয়েন্টি ম্যাচ: ১৭ নভেম্বর (জয়পুর), ১৯ নভেম্বর (রাঁচী), ২১ নভেম্বর (কলকাতা)।

টেস্ট ম্যাচ: ২৫-২৯ নভেম্বর (কানপুর), ৩-৭ ডিসেম্বর (মুম্বই)।

আরও পড়ুন

Advertisement