Advertisement
১৯ এপ্রিল ২০২৪
racism

অস্ট্রেলীয় বোর্ড বলল, বর্ণবিদ্বেষের প্রমাণ নেই

ছবি রয়টার্স।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২১ ০৫:১০
Share: Save:

ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) জানিয়ে দিল, সিডনি টেস্টে ভারতীয় দলের ক্রিকেটার মহম্মদ সিরাজকে লক্ষ্য করে বর্ণবিদ্বেষী মন্তব্য করেছিলেন যে দর্শক, তাঁকে এখনও চিহ্নিত করা যায়নি। আইসিসিকে সেই কথা জানিয়েছে তারা।

অস্ট্রেলিয়ার একটি সংবাদপত্র জানিয়েছে, বোর্ডের গোয়েন্দারা তদন্ত করে ছয় ব্যক্তিকে শনাক্ত করেছে। তবে তার মধ্যে নির্দিষ্ট ভাবে কোন দর্শক বর্ণবিদ্বেষী মন্তব্য করেছিলেন, তা চিহ্নিত করা যায়নি। এই বিষয়ে তদন্ত কতটা এগিয়েছে, তা নিয়ে একটি রিপোর্ট অস্ট্রেলিয়া বোর্ড পাঠিয়েছে আইসিসিকে। ওই পত্রিকার খবর অনুযায়ী, নিউ সাউথ ওয়েলস পুলিশের চূড়ান্ত রিপোর্টের জন্য অপেক্ষা করছে অস্ট্রেলিয়া বোর্ড। যে ছয় ব্যক্তিকে মাঠ থেকে বার করে দেওয়া হয়েছিল, এখনও পর্যন্ত সেই নির্দিষ্ট অপরাধীকে চিহ্নিত করে ওঠা সম্ভব হয়নি। ওই সংবাদপত্র আরও দাবি করেছে, সিডনিতে বর্ণবিদ্বেষী মন্তব্যের পরে বেশ কয়েক জন ভারতীয় ক্রিকেটারের সঙ্গে কথাও বলা হয় এবং তাঁদের অনুরোধ করা হয়েছিল সেই নির্দিষ্ট ব্যক্তিকে চিনিয়ে দেওয়ার জন্য। সেই সময় নাকি ভারতীয় দলের ক্রিকেটারেরা এমনও বলেন যে, তাঁদের অভিযোগ গুরুত্ব দিয়ে না শোনা হলে ম্যাচ শুরু হবে না।

এ দিকে, ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট খেলতে মঙ্গলবার রাতে চেন্নাই পৌঁছে গিয়েছেন ভারতীয় দলের দুই ক্রিকেটার অজিঙ্ক রাহানে, শার্দূল ঠাকুর এবং রোহিত শর্মা। তাঁরা সরাসরি মুম্বই থেকে চেন্নাইয়ে পৌঁছে ঢুকে পড়েছেন বিশেষ জৈব সুরক্ষিত বলয়ে। আজ, বুধবার দলের সঙ্গে যোগ দেওয়ার কথা অধিনায়ক বিরাট কোহালির। ইতিমধ্যে চেন্নাইয়ে পা রেখে নিভৃতবাসে রয়েছেন ইংল্যান্ড জলের তিন ক্রিকেটার বেন স্টোকস, জফ্রা আর্চার এবং মইন আলি। দলের বাকি সদস্যরা আজ, বুধবার তাঁদের সঙ্গে যোগ দেবেন। করোনা বিধি মেনে দুই দলের ক্রিকেটারদের ছয় দিন থাকতে হবে নিভৃতবাসে। তারই মধ্যে সমস্ত ক্রিকেটারের কোভিড পরীক্ষা হবে, যার পুরো দায়িত্ব নিয়েছে তামিলনাড়ু ক্রিকেট সংস্থা। মঙ্গলবার তামিলনাড়ু ক্রিকেট সংস্থার জনৈক আধিকারিক সংবাদ সংস্থাকে বলেছেন, “দুই দলের ক্রিকেটারদের রাখা হয়েছে লীলা প্যালেসে। সেখানেই রয়েছেন আম্পায়াররাও।’’ খুব সম্ভবত ২ ফেব্রুয়ারি থেকে শুরু হবে পুরোদমে অনুশীলন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India BCCI Cricket Australia racism australia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE