Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

অস্ট্রেলিয়া ক্রিকেটের সমস্যা একই জায়গায়

ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের চুক্তির মেয়াদ শেষ হয়েছে ১ জুলাই। আর এর পর থেকেই একের পর এক সমস্যার সামনে উভয় পক্ষই।

সংবাদ সংস্থা
২৮ জুলাই ২০১৭ ১৭:৩৭
Save
Something isn't right! Please refresh.
ক্রিকেট অস্ট্রেলিয়া। ছবি: সংগৃহীত।

ক্রিকেট অস্ট্রেলিয়া। ছবি: সংগৃহীত।

Popup Close

এক মাস হয়ে গেল, তবুও দ্বন্দ্বের কোনও সমাধান করতে পারল না ক্রিকেট অস্ট্রেলিয়া(সিএ) এবং অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা। ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের চুক্তির মেয়াদ শেষ হয়েছে ১ জুলাই। আর এর পর থেকেই একের পর এক সমস্যার সামনে উভয় পক্ষই।

পুরনো চুক্তি নবিকরণ না করার প্রতিবাদে ইতিমধ্যেই দক্ষিণ আফ্রিকা সফর বয়কট করেছে অস্ট্রেলিয়া এ দলের ক্রিকেটাররা, সংশয়ের মুখে সিনিয়ার অস্ট্রেলিয়া দলের বাংলাদেশ সফরও।এই পরিস্থিতিতে চরম সঙ্কটে ক্রিকেট অস্ট্রেলিয়া।

আরও পড়ুন: বাংলাদেশ সফর বয়কট করার ভাবনায় স্মিথ-ওয়ার্নাররা

Advertisement

বৃহস্পতিবারই সিএ প্রধান জেমস সাথারল্যান্ড জানিয়েছিলেন বোর্ডের সঙ্গে বিবাদে শুধু নিজেদেরই নয়, অস্ট্রেলিয়ার ক্রিকেটেরও ক্ষতি করছেন ক্রিকেটাররা। যার ফলে শুধু বাংলাদেশ সফরই নয়, সংশয়ের মুখে ঐতিহ্যশালী অ্যাসেজও।

ক্রিকেট অস্ট্রেলিয়ার এই মন্তব্যের পর, এর তীব্র প্রতিবাদ করে অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশান(এসিএ)। শুক্রবার সিএ-র মন্তব্যের বিরোধিতা করে এসিএ-র পক্ষ থেকে বলা হয়, “আলোচনা করে মধ্যস্থতায় আসতে বরাবরই আগ্রহ দেখিয়েছে এসিএ, কিন্তু সিএ-র পক্ষ থেকেই সদিচ্ছার অভাব ছিল।”

শুধু এটাই নয়, ডেভিড ওয়ার্নারদের স্বার্থে এক টেবিলে বসে তারা যে আলোচনা করতেও রাজি তাও এ দিন জানিয়ে দেয় এসিএ। অস্ট্রেলিয়া ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন তাদের বিবৃতিতে বলে, “দেশের ক্রিকেটের স্বার্থে বরাবরই আমরা এগিয়ে এসেছি। বোর্ডের সঙ্গে ব্যক্তিগত কোন সংঘাত নেই। তবে, তার জন্য ক্রিকেটারদের ব্যক্তিগত স্বার্থের বিষয় নজর রাখতে হবে বোর্ডকে।”

এ দিন অস্ট্রেলিয়ার সহ অধিনায়ক ডেভিড ওয়ার্নার ইনস্টাগ্রামে একটি পোস্ট করে বলেন, "ব্যাগি গ্রিন আমার কাছে পৃথিবীর মত। আবারও ওই টুপি পরে আমি মাঠে নামতে চাই।"

এই পরিস্থিতিতে দাঁড়িয়ে এখন এটাই দেখার কত তাড়াতাড়ি নিজেদের মধ্যে দ্বন্দ্ব মিটিয়ে আবার ক্রিকেটের মূল স্রোতে ফিরতে পারে ৫ বারের বিশ্বকাপ জয়ী দল।



Tags:
ACA Australian Cricketer Bangladesh James Sutherland Alistair Nicholson Press Conferenceবাংলাদেশঅস্ট্রেলিয়া David Warnerডেভিড ওয়ার্নার
Something isn't right! Please refresh.

Advertisement