Advertisement
৩০ এপ্রিল ২০২৪
MS Dhoni

MS Dhoni: প্রবীণ গৃহকর্তা থেকে চেন্নাইয়ের বাসচালক, আইপিএলে জন্ম হল ‘অভিনেতা’ ধোনির

এ বারেই প্রথম ধোনিকে এমন ভাবে দেখা গেল, তা নয়। গত বছর তিনি কখনও টাক মাথার শিক্ষক সেজেছেন, কখনও জমকালো জামা পরে, মাথায় হলুদ রঙের চুল নিয়ে তিনি কেবল সংস্থার মালিক, যিনি আইপিএল-এর বিজ্ঞাপন করছেন। আইপিএল-এর আগে ধোনির নতুন রূপ দেখার জন্য অপেক্ষায় থাকেন অনেকেই। কিন্তু বিজ্ঞাপন তো অনেক ক্রিকেটারই করেন, ধোনি কেন আলাদা?

ধোনির নানা রূপ।

ধোনির নানা রূপ।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১১ মার্চ ২০২২ ১৫:০৪
Share: Save:

এক প্রবীণ গৃহকর্তা বাড়ির সকলকে সঙ্গে নিয়ে বসে টিভি দেখছেন। চোখে মোটা ফ্রেমের চশমা, মাথা ভর্তি সাদা চুল। পরনে সাদা পাঞ্জাবি-পাজামা, কাঁধের উপর ফেলে রাখা ছাই রঙা চাদর। টিভি দেখার ব্যাঘাত ঘটিয়ে হঠাৎ বেজে ওঠে ফোন। পাশের মধ্যবয়স্ক ছেলেটি উঠে ফোন ধরতে গেলে তাঁকে নির্বিকার মুখে বারণ করেন বাড়ির বড় কর্তা। ফোনের কাছে থাকা এক মহিলা ফোনটি ধরে জানতে পারেন, গৃহকর্তাকেই চাওয়া হচ্ছে। কী করলেন গৃহকর্তা?

হাত দিয়ে দেখালেন তিনি মারা গিয়েছেন। ফোন ধরা মেয়েটি কেঁদে উঠলেন। কাঁদতে কাঁদতে ফোনের ওপারে থাকা ব্যক্তিকে দিলেন মৃত্যু সংবাদ। ফোন রেখে আবার খেলা দেখায় মন দিলেন তিনি। জিজ্ঞেস করলেন ‘কে ব্যাট করছে?’ গৃহকর্তা উত্তর দিলেন, ‘মাহি।’

সত্যিই খেল দেখাচ্ছেন ‘মাহি’। সকলের পরিচিত মহেন্দ্র সিংহ ধোনি অভিনয় করছেন এই বড় কর্তার চরিত্রে। আইপিএল-এর বিজ্ঞাপনে মাহি কখনওই মাহি নন। তিনি নানা রূপে আসেন এবং মনোরঞ্জন করেন। এই বিজ্ঞাপনগুলিতে ক্রিকেটার মাহি নন, মানুষ দেখতে পাচ্ছে এক অভিনেতা মাহিকে। এ বারের আইপিএল শুরুর আগেই মানুষের কাছে পৌঁছে গিয়েছেন মাহি বা বলা ভাল অভিনেতা মাহি।

মেকআপ নিয়ে নিজের ভোল পাল্টে ফেলা মাহি শুধু প্রবীণ গৃহকর্তা নন, এক বিজ্ঞাপনে তিনি দক্ষিণ ভারতের বাস চালকও। ভিড় রাস্তায় বাস থামিয়ে দোকানের টিভিতে আইপিএল দেখতে বসে পড়ছেন বাসের পাদানিতেই। সেই বিজ্ঞাপনে তাঁর সাজ দেখে মনে হতে পারে ধোনি নন, তিনি দক্ষিণ ভারতের কোনও অভিনেতা। সেখানেও ক্রিকেটার ধোনিকে খুঁজে পাওয়া যায় না। অভিনেতা ধোনির সেখানে সদর্পে উপস্থিতি।

এ বারেই প্রথম ধোনিকে এমন ভাবে দেখা গেল, তা নয়। গত বছর তিনি কখনও টাক মাথার শিক্ষক সেজেছেন, কখনও জমকালো জামা পরে, মাথায় হলুদ রঙের চুল নিয়ে তিনি কেবল সংস্থার মালিক, যিনি আইপিএল-এর বিজ্ঞাপন করছেন। আইপিএল-এর আগে ধোনির নতুন রূপ দেখার জন্য অপেক্ষায় থাকেন অনেকেই। কিন্তু বিজ্ঞাপন তো অনেক ক্রিকেটারই করেন, ধোনি কেন আলাদা?

সৌরভ গঙ্গোপাধ্যায়, অমিতাভ বচ্চনকে বিজ্ঞাপনে দেখা যায় নিজেদের চরিত্রেই। মেকআপের বাহুল্য সেখানে বেশির ভাগ সময়ই অমিল। কিন্তু ধোনি আইপিএল-এর বিজ্ঞাপনে বার বার ছক ভেঙে হয়ে উঠেছেন অন্য চরিত্র। সম্পূর্ণ আলাদা একটা মানুষ হয়ে প্রচার করছেন কোটিপতি লিগের। এমন মেকআপ নিচ্ছেন যেখানে অনেক সময় তাঁকে চেনাই যাচ্ছে না। শুধু মনোরঞ্জন করছেন এক অভিনেতার মতো। আইপিএল খুঁজে বার করল অভিনেতা মাহিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

MS Dhoni IPL 2022 CSK
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE