Advertisement
১৮ মে ২০২৪
ICC ODI World Cup 2023

দু’টি করে ম্যাচ খেলল সব দল, বিশ্বকাপের পয়েন্ট তালিকায় কত নম্বরে ভারত? শীর্ষে ও শেষে কোন দল?

বিশ্বকাপের ১০টি দলই দু’টি করে ম্যাচ খেলে ফেলল। চারটি দলের রয়েছে ৪ পয়েন্ট। সবার নীচে আফগানিস্তান।

Rohit Sharma

রোহিত শর্মা এবং বিরাট কোহলি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১২ অক্টোবর ২০২৩ ২১:৪৭
Share: Save:

বিশ্বকাপের পয়েন্ট তালিকায় শীর্ষে দক্ষিণ আফ্রিকা। নিউ জ়িল্যান্ডকে দ্বিতীয় স্থানে পাঠিয়ে দিল তারা। বৃহস্পতিবার অস্ট্রেলিয়া বনাম দক্ষিণ আফ্রিকা ম্যাচের পরেই এই পরিবর্তন। অস্ট্রেলিয়াকে ১৩৪ রানে হারাল প্রোটিয়াবাহিনী। ভারত নেমে গেল তৃতীয় স্থানে। বিশ্বকাপের ১০টি দলই দু’টি করে ম্যাচ খেলে ফেলেছে। চারটি দলের রয়েছে চার পয়েন্ট। সবার নীচে আফগানিস্তান।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হেরে অস্ট্রেলিয়া এ বারের বিশ্বকাপে এখনও পয়েন্টের খাতা খুলতে পারেনি। ২ ম্যাচে তাদের পয়েন্ট শূন্য। তারা রয়েছে নবম স্থানে। বৃহস্পতিবারের পর প্রথম চারে রয়েছে দক্ষিণ আফ্রিকা, নিউ জ়িল্যান্ড, ভারত এবং পাকিস্তান। এই চার দলের সংগ্রহ ৪ পয়েন্ট করে। নেট রানরেটের বিচারে সবার আগে দক্ষিণ আফ্রিকা। ইংল্যান্ড এবং বাংলাদেশ ২ পয়েন্ট। এখনও পর্যন্ত পয়েন্ট পায়নি শ্রীলঙ্কা, নেদারল্যান্ডস, অস্ট্রেলিয়া এবং আফগানিস্তান।

gfx

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

সেমিফাইনালে যেতে হলে প্রথম চারের মধ্যে থাকতে হবে। প্রতিটি দলের এখনও সাতটি করে ম্যাচ বাকি। তাই এখনই বলা যাবে না কোন চার দল সেমিফাইনালে উঠবে। তবে প্রথম দু’টি ম্যাচে হেরে অস্ট্রেলিয়া যে চাপে থাকবে সেটা বলাই যায়। অন্য দিকে এখনও পর্যন্ত কোনও পয়েন্ট না হারিয়ে ভাল জায়গায় লিগ টেবিলের প্রথম চার থাকা দলগুলি। ভারতের পরের ম্যাচ পাকিস্তানের বিরুদ্ধে। শনিবার হবে সেই ম্যাচ। শুক্রবার খেলবে নিউ জ়িল্যান্ড এবং বাংলাদেশ। রবিবার ইংল্যান্ড বনাম আফগানিস্তান ম্যাচ রয়েছে। অস্ট্রেলিয়া আবার খেলবে সোমবার। সে দিন শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলবেন প্যাট কামিন্সেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC ODI World Cup 2023 Team India Australia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE