Advertisement
০৪ মে ২০২৪
MS Dhoni

দু’বার বৈঠক অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রীর সঙ্গে, রাজনীতিতে যোগ দিতে পারেন ধোনির সতীর্থ

আগামী বছর নতুন ইনিংস শুরু করতে পারেন চেন্নাই সুপার কিংসের প্রাক্তন ব্যাটার। সক্রিয় রাজনীতিতে যোগ দিয়ে প্রার্থী হতে পারেন বিধানসভা অথবা লোকসভা নির্বাচনে।

picture of MS Dhoni

মহেন্দ্র সিংহ ধোনি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৭ জুন ২০২৩ ১৯:৪৭
Share: Save:

আইপিএল ফাইনাল খেলে অবসরের কথা ঘোষণা করেছিলেন চেন্নাই সুপার কিংস ব্যাটার অম্বাতি রায়ডু। আবার কয়েক দিন আগে অবসর ভেঙে ক্রিকেটে ফেরার কথা জানিয়েছেন তিনি। খেলবেন আমেরিকার টি-টোয়েন্টি লিগে। এ বার রাজনীতিতে যোগ দেওয়ার ইচ্ছাপ্রকাশ করলেন রায়ডু। আগামী বছরই শুরু করতে পারেন নতুন ইনিংস।

ক্রিকেটের সঙ্গে রাজনীতির সম্পর্ক নতুন নয়। মহম্মদ আজহারউদ্দিন, কীর্তি আজাদ, গৌতম গম্ভীর, মনোজ তিওয়ারি, লক্ষীরতন শুক্লার মতো ক্রিকেটারেরা সক্রিয় রাজনীতিতে দেখা গিয়েছে। এ বার দেখা যেতে পারে রায়ডুকেও। আগামী বছর লোকসভা নির্বাচনেও লড়াই করতে পারেন তিনি।

আইপিএলের পর দু’বার রায়ডু দেখা করেছেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী জগন্মোহন রেড্ডির সঙ্গে। সূত্রের খবর, ৩৭ বছরের ক্রিকেটারের রাজনীতির প্রতি আগ্রহ দেখে তাঁকে নির্বাচনে প্রার্থী হওয়ার প্রস্তাব দিয়েছেন জগন্মোহন। রায়ডু তাঁকে ‘না’ বলেননি। জগন্মোহন ওয়াইএসআর কংগ্রেস পার্টিরও প্রধান। বিধানসভা বা লোকসভা নির্বাচনে প্রার্থী হতে পারেন তিনি। একটি ইংরেজি পত্রিকার দাবি, রায়ডুকে বিধানসভা নির্বাচনে প্রার্থী করা হতে পারে পোন্নুর অথবা গুন্টুর পশ্চিম কেন্দ্র থেকে। লোকসভা নির্বাচনে দাঁড়ালে তিনি মছলিপত্তনম কেন্দ্র থেকে ওয়াইএসআর কংগ্রেস প্রার্থী হতে পারেন। সম্প্রতি রায়ডু অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রীর প্রশংসা করে বলেছেন, ‘‘যুব সম্প্রদায়ের রাজনীতিতে আসার ক্ষেত্রে জগন্মোহন রেড্ডি খুব বড় অনুপ্ররণা। তিনি একটি নির্দিষ্ট অঞ্চলকে গুরুত্ব না দিয়ে গোটা রাজ্যের সার্বিক উন্নয়ন করছেন।’’

রাজনীতিতে যোগ দেওয়া নিয়ে রায়ডু সরাসরি কোনও মন্তব্য করেননি। ভারতীয় ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর বিদেশের টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজ়ি লিগে তাঁর খেলা অবশ্য নিশ্চিত। আমেরিকার লিগে টেক্সাস সুপার কিংসের হয়ে খেলবেন মহেন্দ্র সিংহ ধোনির দলের প্রাক্তন ব্যাটার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

MS Dhoni Ambati Rayudu Politics
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE