Advertisement
০৩ মে ২০২৪
Lionel Messi

মেসির পর চিনে আটক তাঁর ভক্তও, কী শাস্তি দিল বেজিং পুলিশ?

গত বৃহস্পতিবার বেজিংয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রদর্শনী ম্যাচ খেলে আর্জেন্টিনা। বৈধ পাসপোর্ট না থাকায় চিনে পৌঁছনোর সঙ্গে সঙ্গে মেসিকে আটক করে পুলিশ। ম্যাচের পর আটক করা হয় লিয়োর এক ভক্তকেও।

picture of Lionel Messi

লিয়োনেল মেসি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৭ জুন ২০২৩ ১৬:৪৯
Share: Save:

বেজিং পুলিশ আটক করল ১৮ বছরের এক ফুটবলপ্রেমীকে। তাঁর অপরাধ নিরাপত্তা ভেঙে মাঠে ঢুকে পড়েছিলেন। শুধু তাই নয়, লিয়োনেল মেসিকে জড়িয়ে ধরেছিলেন ওই যুবক। হাত মেলান গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেজের সঙ্গেও।

প্রদর্শনী ম্যাচ খেলতে জাতীয় দলের সঙ্গে চিন সফরে এসেছেন মেসি। গত বৃহস্পতিবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম প্রদর্শনী ম্যাচ খেলেছেন মেসিরা। জিতেছেন ২-০ ব্যবধানে। এই ম্যাচে ৮০ সেকেন্ডে গোল করে নজির গড়েছেন মেসি। ফুটবলজীবনের দ্রুততম গোল করেছেন আর্জেন্টিনার অধিনায়ক। সেই ম্যাচেই ঘটেছে বিপত্তি। বিঘ্নিত হয়েছে নিরাপত্তা। খেলা শেষ হওয়ার পরই নিরাপত্তারক্ষীদের নজর এড়িয়ে মাঠে ঢুকে পড়েছিলেন ১৮ বছরের ওই যুবক। ছুটে মেসির কাছে পৌঁছে দেন। আর্জেন্টিনার বিশ্বজয়ী অধিনায়ককে জড়িয়ে ধরেন মেসি-ভক্ত। লিয়োও হাসি মুখে তাঁকে কাছে আসতে দিয়েছিলেন। পরে হাত মেলান কাতার বিশ্বকাপের সেরা গোলরক্ষক মার্তিনেসের সঙ্গেও।

মেসি খুশি হলেও ওই ফুটবলপ্রেমীর কাজে খুশি হননি স্টেডিয়ামের নিরাপত্তা কর্মীরা। ওই মেসি-ভক্তকে ধাওয়া করে ধরে ফেলেন তাঁরা। নিরাপত্তা কর্মীরা ওই যুবককে ধরে গ্যালারিতে নিয়ে যান। পরে বেজিং পুলিশ তাঁকে আটক করে নিরাপত্তা বিঘ্নিত করার জন্য। যদিও তাঁকে কোনও শাস্তি দেওয়া হয়নি। মেসি এবং ফুটবলের প্রতি তাঁর ভালবাসার কাছে হার মানতে হয়েছে বেজিং পুলিশের আইনের শাসনকে। শুধু সতর্ক করে ছেড়ে দেওয়া হয়েছে। আটক হওয়া মেসি-ভক্তের নাম ‘ডি’ বলে জানিয়েছে বেজিং পুলিশ। আর্জেন্টিনা দলের পক্ষ থেকেও তাঁর বিরুদ্ধে কোনও অভিযোগ জানানো হয়নি।

নিরাপত্তা কর্মীরা তাঁকে গ্যালারিতে নিয়ে যাওয়ার পর তাঁর সঙ্গে নিজস্বী তোলার জন্য হুড়োহুড়ি পড়ে যায় ফুটবলপ্রেমীদের মধ্যে। মেসিকে জড়িয়ে ধরা ডি তখন তাঁদের চোখে নায়ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi Argentina China fan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE