Advertisement
৩০ এপ্রিল ২০২৪
SAFF Cup

ফুটবলে জটিলতা কাটল, সাফ চ্যাম্পিয়নশিপ খেলতে আসছে পাকিস্তান, সুনীলদের বিরুদ্ধে ম্যাচ ২১ জুন

পাকিস্তান সরকার অনুমতি না দেওয়ায় সাফ চ্যাম্পিয়নশিপে পাকিস্তান ফুটবল দলের অংশগ্রহণ অনিশ্চিত হয়ে পড়েছিল। বৃহস্পতিবার প্রয়োজনীয় অনুমতি পেয়েছে পাকিস্তান ফুটবল ফেডারেশন।

picture of Sunil Cheetri

২১ জুন সাফ চ্যাম্পিয়নশিপে পাকিস্তানের মুখোমুখি হবেন সুনীলরা। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৭ জুন ২০২৩ ১৪:৪৮
Share: Save:

এশিয়া কাপ ক্রিকেট নিয়ে টালবাহানার মধ্যে স্বস্তি ফুটবলে। সাফ চ্যাম্পিয়নশিপ খেলতে ভারতে আসবে পাকিস্তানের ফুটবল দল। প্রতিযোগিতায় অংশগ্রহণের নিশ্চয়তা দিয়েছে পাকিস্তান ফুটবল ফেডারেশন।

সূচি অনুযায়ী আগামী ২১ জুন পাকিস্তানের মুখোমুখি হবেন সুনীল ছেত্রীরা। সাফ চ্যাম্পিয়নশিপে পাকিস্তান অংশগ্রহণ নিয়ে তৈরি হয়েছিল অস্থিরতা। বেশ কিছু দিন আগে পাকিস্তান ফুটবল ফেডারেশন অনুমতি চেয়েছিল সে দেশের বিদেশ এবং ক্রীড়া মন্ত্রকের কাছে। কিন্তু দুই মন্ত্রকই এত দিন অনুমতি না দেওয়ায় তৈরি হয়েছিল অনিশ্চয়তা। বৃহস্পতিবার প্রয়োজনীয় সরকারি অনুমতি পাওয়ার পর পাকিস্তান ফুটবল ফেডারেশনের কর্তারা সাফ চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণ নিশ্চিত করেছেন। কর্নাটক ফুটবল সংস্থার সচিব এম সত্যনারায়ণ বলেছেন, ‘‘পাকিস্তান ফুটবল দল ১৮ জুন মরিশাস থেকে মুম্বই আসবে। সে দিন রাতের বিমানেই বেঙ্গালুরু আসবে। প্রতিযোগিতার অন্য দু’দল বাংলাদেশ এবং নেপাল আগামী শুক্রবার বেঙ্গালুরু আসবে।’’ পাকিস্তানের ফুটবলারদের জন্য কড়া নিরাপত্তার ব্যবস্থা করছে বেঙ্গালুরু পুলিশ।

সাফ চ্যাম্পিয়নশিপের প্রস্তুতির জন্য মরিশাসে একটি চারদেশীয় প্রতিযোগিতা খেলতে গিয়েছে পাকিস্তানের ফুটবল দল। সাফ চ্যাম্পিয়নশিপ অভিযান ভারতের বিরুদ্ধে ম্যাচ দিয়েই শুরু করবে তারা। গ্রুপ ‘এ’-তে তাদের পরের দু’টি ম্যাচ ২৪ জুন কুয়েত এবং ২৭ জুন নেপালের বিরুদ্ধে। এ বারের প্রতিযোগিতায় কুয়েত বিশেষ আমন্ত্রিত দেশ হিসাবে অংশগ্রহণ করছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

SAFF Cup India vs Pakistan Sunil Chetri
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE