Advertisement
২৫ এপ্রিল ২০২৪
India vs New Zealand 2022

দলে সুযোগ পেয়ে অধিনায়ক ধাওয়ানকে নকল আরশদীপ, উমরানদের

নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে প্রথম এক দিনের ম্যাচে অভিষেক হল ভারতের দুই জোরে বোলার উমরান এবং আরশদীপের। একটি মিল পাওয়া গেল তাঁদের। দু’জনেই উচ্ছ্বাস প্রকাশের সময় নকল করলেন ধাওয়ানকে।

এক দিনের আন্তর্জাতিক ক্রিকেটে এক সঙ্গে অভিষেক হল উমরান এবং আরশদীপের।

এক দিনের আন্তর্জাতিক ক্রিকেটে এক সঙ্গে অভিষেক হল উমরান এবং আরশদীপের। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৫ নভেম্বর ২০২২ ১৯:৫১
Share: Save:

২১টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলার পর এক দিনের ক্রিকেটে ভারতের হয়ে অভিষেক হল আরশদীপ সিংহের। শুক্রবার নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে প্রথম এক দিনের ম্যাচ বল হাতে তেমন নজর কাড়তে পারেননি। যদিও অধিনায়ক শিখর ধাওয়ানকে নকল করে চর্চায় বাঁহাতি জোরে বোলার।

এশিয়া কাপ, টি-টোয়েন্টি বিশ্বকাপে সাফল্য পেয়েছেন আরশদীপ। তিনি দলে আসায় ভারতের জোরে বোলিংয়ের বৈচিত্র্য বেড়েছে। অকল্যান্ডের ম্যাচ শুরুর আগে আরশদীপ এবং উমরানের হাতে ভারতের এক দিনের দলের টুপি তুলে দেন অধিনায়ক ধাওয়ান। অধিনায়কের সঙ্গে করমর্দন করার পর নিজের থাইয়ে চাপড় মেরে উচ্ছ্বাস প্রকাশ করতে দেখা যায় আরশদীপকে। তাঁকে এ ভাবে উচ্ছ্বাস প্রকাশ করতে দেখে হেসে ফেলেন সতীর্থরা। ধাওয়ানও রসিকতার ছলেই নেন বিষয়টি। আরশদীপের এই উচ্ছ্বাস প্রকাশ ক্রিকেটপ্রেমীদের সঙ্গে ভাগ করে নিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

ধাওয়ানের ভঙ্গিতে উচ্ছ্বাস প্রকাশ করতে দেখা গিয়েছে এই ম্যাচেই এক দিনের আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হওয়া উমরান মালিককেও। তিনি উইকেট পাওয়ার পর থাইয়ে চাপড় মেরে উচ্ছ্বাস প্রকাশ করেন। দুই তরুণ জোরে বোলারের এমন কাণ্ড দেখে রাগ করেননি অধিনায়ক। তিনিও তাঁদের সঙ্গে তাল মিলিয়ে নিজের পরিচিত ভঙ্গিতে উচ্ছ্বাস প্রকাশ করেছেন।

প্রথম এক দিনের ম্যাচ খেলতে নেমে আরশদীপ কোনও উইকেট না পেলেও ২ উইকেট নিয়েছেন উমরান। আরশদীপ ৮.১ ওভার বল করে ৬৮ রান দিয়েছেন। উমরান ১০ ওভার বল করে দিয়েছেন ৬৬ রান। সাজঘরে ফিরিয়েছেন ডেভন কনওয়ে এবং ডারিল মিচেলকে। বলের গতিতেও নজর কেড়েছেন তিনি। নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে প্রথম এক দিনের ম্যাচে তাঁর বলে সর্বোচ্চ গতি ছিল ১৫৩.১ কিলোমিটার প্রতি ঘণ্টা। ধারাবাহিক ভাবে ১৪০ থেকে ১৫০ কিলোমিটার প্রতি ঘণ্টা গতিতে বল করেছেন জম্মু-কাশ্মীরের জোরে বোলার।

উইকেট পাওয়ার পর ধাওয়ানের ভঙ্গিতে উচ্ছ্বাস প্রকাশ উমরানের। দেখে হাসছেন সূর্যকুমার যাদব।

উইকেট পাওয়ার পর ধাওয়ানের ভঙ্গিতে উচ্ছ্বাস প্রকাশ উমরানের। দেখে হাসছেন সূর্যকুমার যাদব। ছবি: আইসিসি

কেন উইলিয়ামসনদের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ় জিতলেও তিন ম্যাচের এক দিনের ক্রিকেট সিরিজ়ের প্রথম ম্যাচেই হারতে হয়েছে ভারতকে। প্রথম ব্যাট করে ৭ উইকেটে ৩০৬ রান করে ভারত। জবাবে ১৭ বল বাকি থাকতেই ৩ উইকেটে ৩০৯ রান তুলে নিয়েছে নিউ জ়িল্যান্ড। পরাজয়ের পর ধাওয়ানের মুখে শোনা গিয়েছে অনভিজ্ঞ বোলিং আক্রমণের কথা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE