Advertisement
২৬ এপ্রিল ২০২৪
James Anderson

James Anderson: দিন-রাতের টেস্টে বিপর্যস্ত ইংল্যান্ড, তবে ‘সেঞ্চুরি’ করে ফেললেন জেমস অ্যান্ডারসন

গত দু’দশক ধরেই একের পর এক নজির গড়ে চলেছেন জেমস অ্যান্ডারসন। নামের পাশে যাঁর ৬৩৪টি উইকেট রয়েছে।

নজির অ্যান্ডারসনের।

নজির অ্যান্ডারসনের। ছবি রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০২১ ১৮:১৬
Share: Save:

গত দু’দশক ধরেই একের পর এক নজির গড়ে চলেছেন জেমস অ্যান্ডারসন। নামের পাশে যাঁর ৬৩৪টি উইকেট রয়েছে। টেস্টের ইতিহাসে তৃতীয় সর্বোচ্চ উইকেট সংগ্রাহক তিনি। পেসার হিসেবে সর্বোচ্চ। সেই অ্যান্ডারসনই আবার নতুন রেকর্ড করলেন। তবে বল হাতে নয়, এ বার ব্যাট হাতে।

অ্যাডিলেডে তৃতীয় দিনেই হয় এই নজির। ইংল্যান্ড ২৩৬ রানে অলআউট হয়ে গেলেও অপরাজিত থেকে যান ১১ নম্বরে নামা অ্যান্ডারসন। সেই সঙ্গে বিশ্বের প্রথম ব্যাটার হিসেবে টেস্টে ১০০ বার অপরাজিত থাকার নজির গড়লেন তিনি। তাঁর ধারেকাছেও এখন কেউ নেই। দ্বিতীয় স্থানে রয়েছেন ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন জোরে বোলার কোর্টনি ওয়ালশ। তিনি ৬১ বার অপরাজিত ছিলেন।

শ্রীলঙ্কার প্রাক্তন স্পিনার মুথাইয়া মুরলীধরন ৫৬ বার অপরাজিত ছিলেন। তালিকায় তিনি তৃতীয়। ইংল্যান্ডের প্রাক্তন বোলার বব উইলিস চতুর্থ স্থানে। তিনি ৫৫ বার অপরাজিত ছিলেন।

অ্যাডিলেডে দিন-রাতের টেস্টে কার্যত হারের মুখে ইংল্যান্ড। শেষ দিনে ৩৮৬ রান তুলতে হবে তাদের। হাতে মাত্র ৬ উইকেট। অধিনায়ক জো রুট-সহ প্রথম সারির ব্যাটাররা সাজঘরে ফিরে গিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE