Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Jos Buttler: আঙুলে চোট নিয়েও দুরন্ত লড়াই বাটলারের, কুর্নিশ ইংরেজ অধিনায়ক রুটের

আঙুলের চোটের কারণে অ্যাশেজের পঞ্চম টেস্ট থেকে ছিটকে গিয়েছেন জস বাটলার। তিনি দেশে ফিরে যাচ্ছেন।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৯ জানুয়ারি ২০২২ ১৯:৫০
Save
Something isn't right! Please refresh.
বাটলারকে (ডানদিকে) কুর্নিশ রুটের।

বাটলারকে (ডানদিকে) কুর্নিশ রুটের।
ছবি রয়টার্স

Popup Close

আঙুলের চোটের কারণে অ্যাশেজের পঞ্চম টেস্ট থেকে ছিটকে গিয়েছেন জস বাটলার। তিনি দেশে ফিরে যাচ্ছেন। তাঁর জায়গায় পঞ্চম টেস্টে উইকেটকিপিং করার কথা অলি পোপের।

তবে আঙ্গুল ভাঙা অবস্থাতেও যে ভাবে দলের স্বার্থে লড়াই করেছেন বাটলার, তাতে মুগ্ধ অধিনায়ক জো রুট। ম্যাচের পর এসে তিনি বলেছেন, “ওকে নিয়ে আরও কিছু পরীক্ষা-নিরীক্ষা হবে। তবে এটা নিশ্চিত যে জস বাটলার বাড়ি ফিরে যাচ্ছে এবং এই সফরে আর কোনও ভাবেই অংশ নেবে না।”

রুটের সংযোজন, “ও যে চোটটা পেয়েছে সেটা যথেষ্ট গুরুতর। কিন্তু চোট পাওয়ার পরেও যে ভাবে দলের সঙ্গে খেলেছে, তাতেই বোঝা যায় দলের প্রতি ও কতটা দায়বদ্ধ এবং এই দলের জন্য খেলতে ও কতটা মরিয়া।”

Advertisement

প্রশ্ন উঠেছিল বেন স্টোকস এবং জনি বেয়ারস্টোকে নিয়েও। তবে ইংল্যান্ডের পক্ষ থেকে রুটের এই মন্তব্যের পরই একটি বিবৃতি প্রকাশ করে জানানো হয়, স্টোকস এবং বেয়ারস্টো দু’জনেই দলের সঙ্গে হোবার্টে যাচ্ছেন। যদিও দু’জনেরই হালকা চোট রয়েছে। ইংল্যান্ড ইতিমধ্যেই দলে নিয়েছে স্যাম বিলিংসকে। ৩০ বছরের এই ক্রিকেটার আপাতত হোটেলে নিভৃতবাসে রয়েছেন। করোনায় আক্রান্ত হওয়ায় সিডনিতে দলের সঙ্গে ছিলেন না ইংল্যান্ডের কোচ ক্রিস সিলভারউড এবং বোলিং কোচ জন লিউইস। দু’জনেই হোবার্টে দলের সঙ্গে যোগ দিচ্ছেন।

যে ভাবে সিডনিতে লড়াই করে ড্র করেছে ইংল্যান্ড, তাতে অত্যন্ত খুশি রুট। ব্রিসবেন, অ্যাডিলেড এবং মেলবোর্নে হারার পর অবশেষে সিডনিতে এসে ড্র করেছে ইংল্যান্ড। ফলে সিরিজে অন্তত চুনকাম হতে হচ্ছে না তাদের। রুট বলেছেন, “আজকে অনেক বার আমার সতীর্থরা শরীরে বলের আঘাত খেয়েছে। তারপরেও প্রচণ্ড লড়াই করেছে এবং তাতেই বাকিরা উদ্দীপ্ত হয়েছে। এই পারফরম্যান্স থেকে শিক্ষা নিয়ে পরের ম্যাচে আরও বেশি লড়াই দিতে চাই আমরা।”



Something isn't right! Please refresh.

Advertisement