Advertisement
০২ মে ২০২৪
Rajasthan Cricket Association

অন্ধ্রের পর রাজস্থান, ক্রিকেটে রাজনীতির অভিযোগ, ইস্তফা প্রাক্তন মুখ্যমন্ত্রীর পুত্রের

রাজস্থান ক্রিকেট সংস্থার সভাপতির পদ থেকে ইস্তফা দিলেন বৈভব গহলৌত। এই বৈভব রাজস্থানের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা কংগ্রেস নেতা অশোক গহলৌতের পুত্র।

cricket

—প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:৫৪
Share: Save:

রাজস্থান ক্রিকেট সংস্থার মাথায় বদল হয়েছে। সভাপতির পদ থেকে ইস্তফা দিলেন বৈভব গহলৌত। এই বৈভব রাজস্থানের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা কংগ্রেস নেতা অশোক গহলৌতের পুত্র। বৈভবের অভিযোগ, তাঁকে নিশানা করা হচ্ছে। কাজ করতে দেওয়া হচ্ছে না। সেই কারণে পদ ছেড়েছেন তিনি।

ইস্তফাপত্রে বৈভব জানিয়েছেন, রাজস্থানের সরকারে বদল হওয়ার পর থেকে ক্রিকেট সংস্থায় তাঁকে বিনা কারণে নিশানা করা হয়েছে। তিনি লেখেন, “আমাকে নিশানা করে ক্রিকেট সংস্থার অভ্যন্তরের পরিবেশ খারাপ করা হচ্ছে। তার খেসারত রাজ্য ক্রিকেট সংস্থাকে দিতে হতে পারে। সামনেই আইপিএল। সেখানেও সমস্যা হতে পারে। এই পরিস্থিতিতে সভাপতি হিসাবে কাজ করা আমার পক্ষে সম্ভব নয়। তাই রাজস্থানের ক্রিকেটকে বাঁচাতে আমি সরে যাচ্ছি।”

সম্প্রতি সওয়াই মানসিংহ স্টেডিয়ামের দায়িত্ব নিয়েছে রাজস্থান স্পোর্টস কাউন্সিল। এত দিন ক্রিকেট সংস্থার হাতে স্টেডিয়ামের দায়িত্ব ছিল। স্টেডিয়ামের মধ্যেই রাজস্থান ক্রিকেট সংস্থার দফতরও রয়েছে। স্পোর্টস কাউন্সিলের দাবি, অর্থ বকেয়া রয়েছে। দেখভালও ঠিক ভাবে করা হয়নি। তাই তারা স্টেডিয়ামের দায়িত্ব নিয়েছে।

ইস্তফাপত্রে বৈভব আরও লেখেন, “আমি জানতে পেরেছি যে আমার বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনার পরিকল্পনা করা হয়েছে। পুরোটাই রাজনৈতির উদ্দেশ্যে। এর সঙ্গে ক্রিকেটের কোনও সম্পর্ক নেই। কিন্তু এই পরিবেশে আমি থাকতে চাইছি না। তাই ইস্তফা দিচ্ছি।”

২০২২ সালের ডিসেম্বর মাসে বিনা প্রতিদ্বন্দ্বিতায় রাজস্থান ক্রিকেট সংস্থার সভাপতির পদে দ্বিতীয় বারের জন্য মনোনীত হয়েছিলেন বৈভব। কিন্তু এক বছর দু’মাস পরেই বদলে গেল ছবিটা। সরে দাঁড়াতে হল বৈভবকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ashok Gehlot India Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE