Advertisement
০৮ মে ২০২৪
Asia Cup 2022

হংকংয়ের বিরুদ্ধে দুই পেসার মিলে দিলেন ৯৭ রান! দলের বোলিং নিয়ে খুশি নন অধিনায়ক রোহিত

ভুবনেশ্বর ভাল বল করলেও অর্শদীপ এবং আবেশ খান হতাশ করলেন। হংকংয়ের মতো প্রতিপক্ষের বিরুদ্ধে আবেশ খান চার ওভারে ৫৩ রান দেন। অর্শদীপ সিংহ চার ওভারে ৪৪ রান দেন।

দলের বোলিং পারফরম্যান্স নিয়ে খুশি হতে পারছেন না রোহিত শর্মা।

দলের বোলিং পারফরম্যান্স নিয়ে খুশি হতে পারছেন না রোহিত শর্মা। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২২ ২৩:৫৯
Share: Save:

অনেকেই মনে করেছিলেন হংকংয়ের বিরুদ্ধে খুব বেশি পরিশ্রম না করেই জিতে যাবে ভারত। বাস্তবে তা একেবারেই হল না। দুই ইনিংস মিলিয়ে খেলা হল সেই ৪০ ওভারই। গত বারের এশিয়া কাপের মতো এ বারও ভারতের রান তাড়া করতে নেমে শেষ পর্যন্ত লড়ে গেল হংকং। জয় যদিও অধরাই থেকে গেল তাদের। তবে দলের পারফরম্যান্সে একটু অখুশি রোহিত শর্মা। তাঁর মতে, বোলিং আরও ভাল করে করা উচিত ছিল।

পাকিস্তানের বিরুদ্ধে ১০টি উইকেটই নিয়েছিলেন পেসাররা। এ দিন ভুবনেশ্বর ভাল বল করলেও অর্শদীপ এবং আবেশ খান প্রত্যাশা পূরণ করতে পারলেন না। হংকংয়ের মতো প্রতিপক্ষের বিরুদ্ধে আবেশ খান চার ওভারে ৫৩ রান দেন। অর্শদীপ সিংহ চার ওভারে ৪৪ রান দিয়েছেন। সেই প্রসঙ্গে রোহিত বলেন, “আমরা ব্যাট করতে নেমে শুরুটা খুবই ভাল করেছিলাম। দিনের শেষে হংকংয়ের সামনে একটা বড় লক্ষ্যমাত্রা দিয়েছিলাম। তবে বোলিং বিভাগে আরও ভাল খেলা উচিত ছিল আমাদের।”

বিরাট কোহলী এ দিন অর্ধশতরান পেয়েছেন। তবে সূর্যকুমার যাদব আবারও প্রচারের আলো কেড়ে নিয়েছেন। তাঁর সম্পর্কে রোহিত বলেছেন, “ও আজ যে ইনিংস খেলেছে, তা ভাষায় প্রকাশ করে বোঝানো যাবে না। শব্দ কম পড়বে। মাঝেমাঝেই ও এ ধরনের ইনিংস খেলে দেয়। ও আত্মবিশ্বাস অনেক বেশি। ভয়ডরহীন হয়ে ব্যাট করতে নামে। আজ যে সব শট খেলল তা কোনও বইয়ে খুঁজে পাবেন না। শট নির্বাচনের ক্ষেত্রেও ওর কোনও তুলনা হয় না। গোটা মাঠের চারদিকে শট খেলতে পারে। আজও সেটা দেখতে পেলাম।”

আগের ম্যাচে চারে তুলে আনা হয়েছিল রবীন্দ্র জাডেজাকে। এই ম্যাচেও হয়তো ব্যাটিং অর্ডারে বদল দেখতে পাওয়া যেত। রোহিত জানালেন, প্রয়োজনে ব্যাটিং অর্ডার বদলাতেও পারেন তাঁরা। সে ব্যাপারে সতীর্থদের প্রস্তুত থাকতেও বলা হয়েছে। তাঁর কথায়, “বেশির ভাগ ক্রিকেটারই চ্যালেঞ্জটা লুফে নিতে চায়। আমরা দলের মধ্যে এ নিয়ে কথা বললেও মাঠে নেমে নিজের কাজটা করে দেখানোই আসল। যখন যে দল সঠিক মনে করব, সে ভাবেই নামাব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE