Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Mohammed Shami

Asia Cup 2022: টি-টোয়েন্টি ক্রিকেটে শামির থেকে ভাল বোলার রয়েছে ভারতে, বললেন প্রাক্তন ব্যাটার

এশিয়া কাপের দলে ভুবনেশ্বর কুমার, আবেশ খান এবং অর্শদীপ সিংহকে জোরে বোলার হিসাবে নেওয়া হয়েছে। চোটে নেই বুমরা এবং হর্ষল।

মহম্মদ শামি।

মহম্মদ শামি। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৩ অগস্ট ২০২২ ১২:২৯
Share: Save:

এশিয়া কাপের দলে নেওয়া হয়নি মহম্মদ শামিকে। অনেকেই মনে করছেন, ক্রিকেটের সংক্ষিপ্ততম ফরম্যাটে জাতীয় দলে আর ভাবা হবে না শামিকে। তবে রিকি পন্টিং মনে করেন, শামি না থাকার প্রভাব ভারতীয় দলে পড়বে না। কারণ, ভারতীয় দলে তাঁর বদলি হিসাবে ভাল বোলার রয়েছে।

এশিয়া কাপের দলে ভুবনেশ্বর কুমার, আবেশ খান এবং অর্শদীপ সিংহকে জোরে বোলার হিসাবে নেওয়া হয়েছে। চতুর্থ জোরে বোলার হতে পারেন হার্দিক পাণ্ড্য। যশপ্রীত বুমরা এবং হর্ষল পটেল চোটের কারণে দলে নেই।

পন্টিং বলেছেন, “দীর্ঘ দিন ধরে ভারতের হয়ে ভাল বোলিং করেছেন শামি। যদি ওর শক্তি বিচার করতে চান, তা হলে দেখবেন টেস্টেই বেশি ভাল বল করে। ভারতের টি-টোয়েন্টি দলে ওর থেকে ভাল জোরে বোলার রয়েছে। ওরা মাত্র তিন জনের জোরে বোলারকে নিয়েছে। যদি চতুর্থ কাউকে নেওয়া হত তা হলে নিঃসন্দেহে শামির নামই আসত।”

শামি, বুমরা, হর্ষল না থাকলেও পন্টিং মনে করেন, ভারতকে এশিয়া কাপে আটকানো মুশকিল হবে। বলেছেন, “শুধু এশিয়া কাপ নয়, যে কোনও প্রতিযোগিতাতেই ভারতকে খেলা কঠিন। টি-টোয়েন্টি বিশ্বকাপ আসছে সামনে। সেখানেও ভারতকে খেলা কঠিন হবে। ওদের দলের গভীরতা বাকি যে কোনও দলের থেকে ভাল। এশিয়া কাপ ভারতই জিতবে বলে আমার ধারণা।”

শুধু এশিয়া কাপ নয়, পাকিস্তানের বিরুদ্ধেও ভারতকে এগিয়ে রাখছেন পন্টিং। বলেছেন, “ভারতই ওই ম্যাচে জিতবে। তবে পাকিস্তানকে কোনও ভাবে ছোট করে দেখছি না। ক্রিকেটখেলিয়ে দেশগুলোর মধ্যে ওরা উপরের দিকেই থাকবে। এখনও পরের পর তারকা তৈরি করে চলেছে ওরা। তবে ভারত একটু হলেও এগিয়ে থাকবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE