Advertisement
২০ এপ্রিল ২০২৪
Asia Cup 2022

শ্রীলঙ্কা ম্যাচে আম্পায়ারের উপর বেজায় চটলেন পাক অধিনায়ক, মাঠেই তর্কে জড়ালেন বাবর

বাবর আজমের অনুমতি না নিয়েই তৃতীয় আম্পায়ারের কাছে রিভিউয়ের আবেদন করেন মাঠে থাকা আম্পায়ার। এই ঘটনায় বেজায় চটে যান পাকিস্তানের অধিনায়ক। মাঠেই তর্কে জড়ান তিনি।

শ্রীলঙ্কার বিরুদ্ধে ফিল্ডিং করার সময় মেজাজ হারান বাবর আজম।

শ্রীলঙ্কার বিরুদ্ধে ফিল্ডিং করার সময় মেজাজ হারান বাবর আজম। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২২ ১২:১৩
Share: Save:

তিনি দলের অধিনায়ক। অথচ তাঁর অনুমতির জন্য অপেক্ষা করলেন না আম্পায়ার। তার আগেই তৃতীয় আম্পায়ারের কাছে রিভিউয়ের আবেদন করে দিলেন তিনি। এই ঘটনায় বেজায় চটেছেন বাবর আজম। আম্পায়ারের কাছে গিয়ে যথেষ্ট উত্তেজিত হয়ে কথা বলতে দেখা যায় তাঁকে।

ঘটনাটি ঘটেছে শ্রীলঙ্কার ইনিংসের ১৬তম ওভারে। হাসান আলির বল শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শনাকার ব্যাটের কাছ দিয়ে উইকেটরক্ষক মহম্মদ রিজওয়ানের কাছে যায়। রিজওয়ান আউটের আবেদন করলেও আম্পায়ার আউট দেননি। রিজওয়ান বাবরকে রিভিউ নিতে বলেন। কিন্তু বাবর কোনও সিদ্ধান্ত নেওয়ার আগেই দেখা যায় আম্পায়ার রিভিউয়ের আবেদন করে দিয়েছেন।

এই ঘটনায় অবাক হয়ে যান বাবর। আম্পায়ারের কাছে গিয়ে বাবর জানান, তিনি দলের অধিনায়ক। কিন্তু তাঁর কাছে অনুমতি না নিয়েই কেন আম্পায়ার রিভিউয়ের আবেদন করলেন। জবাবে আম্পায়ার অবশ্য কী বলেছেন তা জানা যায়নি। শেষ পর্যন্ত রিভিউয়ে দেখা যায়, শনাকা আউট ছিলেন না। পাকিস্তানের একটি রিভিউ নষ্ট হয়।

এশিয়া কাপের ফাইনালের মহড়ায় শ্রীলঙ্কার কাছে পাঁচ উইকেটে হারতে হয়েছে পাকিস্তানকে। তাই রবিবার ফাইনালে নামার আগে চিন্তায় দলের অধিনায়ক। শ্রীলঙ্কা ম্যাচের শেষে ধারাভাষ্যকারের প্রশ্নের জবাবে বাবর বলেন, ‘‘পাওয়ার প্লে-তে আমরা ভাল খেলেছিলাম। কিন্তু তার পরে ব্যাটিং ভাল হল না। আমরা জুটি বাঁধতে পারলাম না। খারাপ শট খেলে আউট হল সবাই। ফাইনালের আগে এই ধরনের ব্যাটিং দেখে চিন্তা হচ্ছে। আমাদের আলোচনা করে সমস্যার সমাধান করতে হবে।’’

ব্যাটিংয়ে ক্ষুব্ধ হলেও ১২১ রান রক্ষা করতে দলের বোলাররা নিজেদের সেরাটা দিয়েছেন বলে মনে করছেন বাবর। তিনি বলেন, ‘‘বোলাররা নিজেদের কাজ করেছে। আমাদের জোরে বোলাররা ভাল ছন্দে রয়েছে। হাসান দলে ফিরেছে। ব্যাটারদের কোথায় ভুল হচ্ছে সেটা ফাইনালের আগে আলোচনা করে নেব।’’ ১২১ রান তাড়া করতে নেমে শুরুতে কিছুটা চাপে পড়ে যায় শ্রীলঙ্কা। কুশল মেন্ডিস ও দানুষ্কা গুণতিলক শূন্য এবং ধনঞ্জয় ডি সিলভা পাঁচ রান করে আউট হয়ে যান। কিন্তু পাথুম নিসঙ্ক ৫৫ রানের ইনিংস খেলেন। ভানুকা রাজাপক্ষ ও দাসুন শনাকার সঙ্গে মিলে দলকে জয়ে নিয়ে যান তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE