Advertisement
২০ মে ২০২৪
Asia Cup 2022

হঠাৎ এশিয়া কাপের ভারতীয় দল থেকে ছিটকে গেলেন অলরাউন্ডার, রোহিতদের দলে নেওয়া হল কাকে?

ভারতীয় দল থেকে ছিটকে গেলেন অলরাউন্ডার। প্রথম দুই ম্যাচে খেলেছিলেন তিনি। কিন্তু হঠাৎ চোট পেয়ে ছিটকে যেতে হল তাঁকে। বদলে দলে নেওয়া হল কোন ক্রিকেটারকে?

চিন্তিত রোহিত শর্মা।

চিন্তিত রোহিত শর্মা। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২২ ১৭:১৮
Share: Save:

ভারতীয় দল থেকে ছিটকে গেলেন রবীন্দ্র জাডেজা। তাঁর বদলে এশিয়া কাপের দলে নেওয়া হল অক্ষর পটেলকে। প্রথম দুই ম্যাচে খেলেছিলেন জাডেজা। কিন্তু হঠাৎ চোট পেয়ে ছিটকে যেতে হল তাঁকে।

ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ জানিয়েছেন, জাডেজার ডান হাঁটুতে চোট রয়েছে। বোর্ডের চিকিৎসকরা তাঁর চোটের দিকে নজর রাখছেন। তাঁর বদলে অক্ষর পটেলের নাম ঘোষণা করা হয়েছে। তিনি খুব তাড়াতাড়ি দুবাইতে দলের সঙ্গে যোগ দেবেন বলে জানানো হয়েছে।

এশিয়া কাপে সুপার ফোরের আগে বড় ধাক্কা খেল ভারত। পাকিস্তানের বিরুদ্ধে চার নম্বরে ব্যাট করতে নেমেছিলেন জাডেজা। ২৯ বলে ৩৫ রান করেন তিনি। ভারতের জয়ের পিছনে বড় ভূমিকা নিয়েছিলেন এই অলরাউন্ডার। হংকংয়ের বিরুদ্ধে বল হাতে চার ওভারে ১৫ রান দিয়ে নিয়েছিলেন এক উইকেট।

এশিয়া কাপে ভারতের সফলতম বোলার হয়ে গেলেন তিনি। টপকে গেলেন ইরফান পাঠানকে (২২)। এই নিয়ে ষষ্ঠ বার এশিয়া কাপ খেলছিলেন জাডেজা। ২০১০ সালে প্রথম বার এশিয়া কাপ খেলতে নেমে চার উইকেট নেন তিনি। ২০১২-তে একটি উইকেট পান। ২০১৪-য় সাতটি, ২০১৬-য় তিনটি এবং ২০১৮-য় সাতটি উইকেট নেন তিনি। এ বার এখনও পর্যন্ত একটি উইকেট পেয়েছেন তিনি। পাঠান সমস্ত উইকেটই পেয়েছিলেন ৫০ ওভারের ফরম্যাটে। জাডেজা ৫০ ওভারের পাশাপাশি ২০ ওভারের ফরম্যাটেও উইকেট পেয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE