Advertisement
১০ মে ২০২৪
Rishabh Pant

আবার ভুল সময়ে ভুল শট! পাকিস্তানের কাছে হারের পর কাঠগড়ায় সেই ঋষভ পন্থ, তীব্র সমালোচনা

শাদাবের বলে পয়েন্টের উপর দিয়ে সুইপ মারতে গিয়েছিলেন পন্থ। টাইমিং ঠিক হয়নি। বল জমা পড়ে আসিফ আলির হাতে। গুরুত্বপূর্ণ মুহূর্তে খারাপ শট খেলার জন্য আবার সমালোচিত পন্থ।

আবার সমালোচনা শুরু ঋষভ পন্থকে নিয়ে।

আবার সমালোচনা শুরু ঋষভ পন্থকে নিয়ে। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২২ ১৪:৫১
Share: Save:

অতীতে বারবার তাঁর শট নির্বাচন নিয়ে সমালোচনা হয়েছে। গুরুত্বপূর্ণ মুহূর্তে ভুল শট খেলার জন্য বহু বার সমালোচিত হয়েছেন তিনি। তবুও ঋষভ পন্থের শিক্ষা নেই। রবিবার পাকিস্তানের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ পরিস্থিতিতে উইকেট ছুড়ে দিয়ে এসেছেন। পন্থের দায়িত্বজ্ঞানহীন শট খেলা নিয়ে তীব্র ক্ষুব্ধ প্রাক্তন ক্রিকেটাররা। ভারতের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী থেকে গৌতম গম্ভীর, প্রত্যেকেই বিরক্ত।

শাদাব খানের বলে পয়েন্টের উপর দিয়ে সুইপ মারতে গিয়েছিলেন পন্থ। টাইমিং ঠিক হয়নি। বল জমা পড়ে আসিফ আলির হাতে। তাই দেখে সম্প্রচারকারী চ্যানেলে গম্ভীর বলেছেন, “আমি নিশ্চিত শটটা খেলার পর ঋষভ নিজেও হতাশ। অনায়াসে লং অন বা ডিপ মিড উইকেটের উপর দিয়ে শট খেলতে পারত। ওটাই ওর শক্তি। রিভার্স সুইপ মোটেই ওর অস্ত্র নয়। কোনও মানে নেই ওই ধরনের শট খেলার।”

কথার সূত্র ধরেই ওয়াসিম আক্রম বলেছেন, “সেই মুহূর্তে ওই শট খেলার কোনও দরকারই ছিল না। জানি টেস্টে ওই ধরনের শট খেলে। জানি এই মুহূর্তে ও বিশ্বের অন্যতম সেরা ক্রিকেটার। কিন্তু কঠিন পরিস্থিতিতে মাথা ঠান্ডা রাখাই আসল।” শাস্ত্রী বলেছেন, “রোহিত, রাহুল এবং বাকিরা কী ধরনের শট খেলছিল ও দেখেছে। নীচু শট খেলে এবং নন স্ট্রাইকারের আশেপাশের এলাকায় শট মেরে রান নেওয়ার চেষ্টা করেছে। পিচও ভাল ছিল। ফলে পন্থেরও ওই শট খেলতে অসুবিধা ছিল না। তা সত্ত্বেও ও ঝুঁকি নিয়ে ভুল শট খেলল।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE