Advertisement
০৫ মে ২০২৪
Asia Cup 2022

Asia Cup 2022: আফগানিস্তানের কাছে হারের পর কাকে দোষ দিলেন শাকিব

প্রথম ম্যাচেই পরাজয়ের জন্য দলের ব্যাটিং ভরাডুবিকেই দুষছেন শাকিব। কম রানের পুঁজি নিয়েও লড়াই করতে পারার জন্য কৃতিত্ব দিচ্ছেন বোলারদের।

প্রথম ম্য়াচেই ভরাডুবি শাকিবদের।

প্রথম ম্য়াচেই ভরাডুবি শাকিবদের। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২২ ২৩:৩৭
Share: Save:

এশিয়া কাপের প্রথম ম্যাচেই হেরে হতাশ বাংলাদেশ অধিনায়ক শাকিব আল হাসান। ব্যাটিং ব্যার্থতার জন্যই যে হারতে হয়েছে, তা মেনে নিয়েছেন শাকিব। অন্য দিকে, বাংলাদেশের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ জয়ের কৃতিত্ব সতীর্থদের দিলেন আফগানিস্তানের অধিনায়ক মহম্মদ নবি।

ম্যাচের পর শাকিব বলেন, ‘‘প্রথম সাত-আট ওভারে চার উইকেট পড়ে গেলে পরিস্থিতি কঠিন হয়ে যায়। তাও আমাদের বোলাররা দারুণ বোলিং করেছে। ১৪-১৫ ওভার পর্যন্ত লড়াইয়ে ছিলাম আমরা। আফগানিস্তানকে কৃতিত্ব দিতে হবে। ওরা সত্যিই ভাল ক্রিকেট খেলেছে। জানতাম নাজিবুল্লাহ জারদান বিপজ্জনক হতে পারে। উইকেট কিন্তু খারাপ ছিল না। মনে হয়েছিল এই উইকেটে আমরা ভালই করব।’’

আরও পড়ুন:

প্রতিযোগিতার শেষ চারে পৌঁছে খুশি আফগানিস্তানের অধিনায়ক। নবি বলেছেন, ‘‘রশিদ খান এবং মুজিব উর রহমান বিশ্বমানের স্পিনার এটা সকলেই জানে। ওদের জন্যই আমরা প্রথম ১০ ওভারের মধ্যেই ম্যাচের রাশ নিতে পেরেছি। তাড়াতাড়ি উইকেট তুলে নিতে পারার জন্যই আমরা সুবিধাজনক জায়গায় থাকতে পেরেছি। ইনিংসের শেষ দিকে চালিয়ে খেলার মতো ব্যাটারও রয়েছে আমাদের দলে। লক্ষ্য খুব বড় ছিল না। আমরা শুধু নিশ্চিত করতে চেয়েছিলাম, যেন দ্রুত উইকেট না হারাই। জানতাম হাতে উইকেট থাকলেই আমাদের আগ্রাসী ব্যাটাররা ম্যাচ শেষ করেই সাজঘরে ফিরবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE