Advertisement
০৬ মে ২০২৪
Asia Cup 2022

গ্রুপ পর্বের বদলা সুপার ফোরে, আফগানিস্তানকে চার উইকেটে হারিয়ে দিল শ্রীলঙ্কা

এশিয়া কাপের গ্রুপ পর্বে হারতে হয়েছিল আফগানিস্তানের বিরুদ্ধে। বাংলাদেশকে হারিয়ে সুপার ফোরে উঠে সেই রশিদদের হারাল শ্রীলঙ্কা। গ্রুপ পর্বের বদলা নিলেন হাসরঙ্গরা।

আফগানিস্তানকে হারিয়ে দিল শ্রীলঙ্কা।

আফগানিস্তানকে হারিয়ে দিল শ্রীলঙ্কা। ছবি: টুইটার থেকে

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২২ ২৩:১০
Share: Save:

গ্রুপ পর্বে হারের বদলা নিল শ্রীলঙ্কা। আফগানিস্তানের বিরুদ্ধে চার উইকেটে জিতলেন দাসুন শনাকারা। শারজার মাঠে ১৭৫ রান তাড়া করে জয় ছিনিয়ে নিল শ্রীলঙ্কা। শেষ ওভার পর্যন্ত চলল লড়াই।

প্রথমে ব্যাট করে ১৭৫ রান তোলে আফগানিস্তান। ওপেনার রহমানউল্লাহ গুরবাজ ৪৫ বলে ৮৪ রান করেন। তিনি ছ’টি ছক্কা এবং চারটি চার মারেন। তাঁর সঙ্গে জুটি বাঁধেন ইবরাহিম জাদরান। তিনি ৪০ রান করেন। বাকি ব্যাটাররা সে ভাবে রান পাননি। অধিনায়ক মহম্মদ নবি মাত্র এক রান করেন।

শ্রীলঙ্কার হয়ে দু’টি উইকেট নেন দিলশান মদুশঙ্কা। একটি করে উইকেট নেন মহেশ থিকশান এবং অসিথ ফার্নান্ডো। ওয়াহিদু হসরঙ্গ কোনও উইকেট না পেলেও চার ওভারে মাত্র ২৩ রান দেন। আফগানিস্তানের রান আটকে রাখার কাজটা করেন অভিজ্ঞ স্পিনার।

ব্যাট করতে নেমে শুরুটা ভাল করলেও মাঝ পথে খেই হারিয়ে ফেলেছিল শ্রীলঙ্কা। দুই ওপেনার কুশল মেন্ডিস এবং পাথুম নিশঙ্কা ৬২ রানের জুটি গড়েন। তাঁরা ১০ রান প্রতি ওভার তুলছিলেন। কিন্তু রানের গতিতে লাগাম টানেন মুজিব উর রহমানরা। তাতে যদিও খুব সুবিধা হয়নি। শেষ ওভারে গিয়ে ম্যাচ জিতে নেয় শ্রীলঙ্কা। ভানুকা রাজাপক্ষ ৩১ রান করেন। শেষ মুহূর্তে তিনি আউট হতে আশা বেড়েছিল আফাগানিস্তানের। কিন্তু শেষ রক্ষা হয়নি। সুপার ফোরের প্রথম ম্যাচে হারতেই হল আফগানিস্তানকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Asia Cup 2022 Sri Lanka cricket Afghanistan Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE