Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Asia Cup 2022

পাকিস্তানের বিরুদ্ধে দেশকে জেতানো হার্দিক পাণ্ড্যকে হংকং ম্যাচে খেলাচ্ছে না ভারত, কেন

পাকিস্তানের বিরুদ্ধে ব্যাটে এবং বলে দলকে জিতিয়েছিলেন হার্দিক পাণ্ড্য। তাঁকে হঠাৎই হংকং ম্যাচ থেকে বাদ দেওয়া হল। কেন এই সিদ্ধান্ত নিলেন রোহিত শর্মারা? হার্দিকের বদলে দলে কাকে নেওয়া হল?

হংকং ম্যাচে হঠাৎই বাদ দিয়ে দেওয়া হল হার্দিককে।

হংকং ম্যাচে হঠাৎই বাদ দিয়ে দেওয়া হল হার্দিককে। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২২ ১৯:৩৪
Share: Save:

পাকিস্তানকে হারিয়ে আত্মবিশ্বাসে ফুটছে ভারতীয় দল। রবিবার হংকংয়ের বিরুদ্ধে টসে হেরে প্রথমে ব্যাটিং করবেন রোহিত শর্মারা। ভারত অধিনায়ক জানিয়ে দিলেন, এ দিনের ম্যাচে বিশ্রাম দেওয়া হয়েছে হার্দিক পাণ্ড্যকে। আগের ম্যাচে ব্যাটে-বলে দারুণ খেলে পাকিস্তানের বিরুদ্ধে দলকে জেতান হার্দিক। পাশাপাশি রোহিত জানিয়েছেন, টসে জিতলে তাঁরাও বোলিং নিতেন। কিন্তু প্রথমে ব্যাট করে বিপক্ষের উপর বড় রান চাপিয়ে দেওয়াই যে তাঁর লক্ষ্য, সেটা বলতে ভোলেননি।

পাশাপাশি, টস করার সময়ে রোহিত বললেন, “দলে একটাই বদল হয়েছে। হার্দিককে বিশ্রাম দেওয়া হয়েছে। ও আমাদের দলের জন্য গুরুত্বপূর্ণ। সেটা ভেবেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ঋষভ পন্থ এসেছে ওর জায়গায়।” অর্থাৎ, দলে দীনেশ কার্তিক উইকেটকিপার হিসাবে থাকা সত্ত্বেও নেওয়া হল পন্থকে। মনে করা হচ্ছে, পন্থই উইকেটকিপিং করবেন। কার্তিককে সাধারণ ফিল্ডার হিসাবে খেলতে দেখা যাবে।”

এ ছাড়াও রোহিত বলেন, “দেখে মনে হচ্ছে পিচটা খুবই ভাল। বড় রান করাই লক্ষ্য আমাদের। তবে সেটা করতে গেলে আমাদের ভাল ব্যাট করতে হবে। বিপক্ষকে নিয়ে বেশি ভাবছি না। কঠোর মানসিকতা নিয়ে খেলতে চাই। যা পরিকল্পনা, মাঠে নেমে যাতে সেটা ঠিক ঠাক ভাবে খেটে যায় সেটা নিশ্চিত করাই আমাদের লক্ষ্য। পাকিস্তানের বিরুদ্ধে সে ভাবেই জয় এসেছিল।”

২০১৮-র এশিয়া কাপে মুখোমুখি হয়েছিল ভারত এবং হংকং। সেই ম্যাচে ভারতের তিনশো রান তাড়া করে অনেকটাই কাছাকাছি চলে এসেছিল হংকং। হারলেও হংকংয়ের লড়াই অনেকের মন জয় করে নেয়। সে বার ৫০ ওভারের ফরম্যাটে খেলা হলেও, এ বার ২০ ওভারের ফরম্যাটে। শক্তিশালী ভারতের বিরুদ্ধে হংকং কী ভাবে লড়াই করে, নিঃসন্দেহে সে দিকে লক্ষ্য থাকবে অনেকের।

হংকংয়ের বিরুদ্ধে নামার আগে অবশ্য ভারতীয় দলে দুঃসংবাদ ভেসে আসে। পাকিস্তান ম্যাচে মন্থর গতিতে ওভার করার জন্য ৪০ শতাংশ জরিমানা হয়েছে গোটা দলের। পাকিস্তান দলকেও একই শাস্তি দেওয়া হয়েছে। পরের ম্যাচগুলিতেও একই অপরাধ হলে আরও গুরুতর শাস্তি পেতে হবে ভারতীয় দলকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE