Advertisement
০২ মে ২০২৪
ICC World Cup 2023

বিশ্বকাপের দল ঘোষণা অস্ট্রেলিয়ার, কামিন্সদের ১৫ জনের দলে কারা?

এক দিনের বিশ্বকাপের দল ঘোষণা করল অস্ট্রেলিয়া। পাঁচ বারের বিশ্বকাপজয়ী দলে কোন কোন ক্রিকেটার সুযোগ পেয়েছেন? কারা বাদ পড়লেন?

Australian team

অস্ট্রেলিয়ার তিন ক্রিকেটার (বাঁ দিক থেকে) ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথ ও প্যাট কামিন্স। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২৩ ১১:৪৯
Share: Save:

ভারতের মাটিতে এক দিনের বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করে দিল অস্ট্রেলিয়া। গত মাসে ১৮ জনের প্রাথমিক দল ঘোষণা করেছিলেন প্যাট কামিন্সেরা। সেখান থেকে তিন জনকে বাদ দেওয়া হয়েছে। বিশ্বকাপের আগে ভারতে এক দিনের সিরিজ় খেলতেও এই ১৫ জনই আসবেন।

বাদ পড়েছেন অলরাউন্ডার অ্যারন হার্ডি, পেসার নেথান এলিস ও স্পিনার তনবীর সঙ্গ। বিশ্বকাপে অভিজ্ঞতাকে বেশি গুরুত্ব দিয়েছেন নির্বাচকেরা। দলে সুযোগ পাননি মার্নাশ লাবুশেনও। লাল বলের ক্রিকেটের নির্ভরযোগ্য ব্যাটারকে সাদা বলের ক্রিকেটে দলে নেয়নি অস্ট্রেলিয়া।

বিশ্বকাপে অস্ট্রেলিয়াকে নেতত্ব দেবেন কামিন্স। নতুন বলে তাঁর সঙ্গে রয়েছেন মিচেল স্টার্ক ও জশ হ্যাজ়লউড। চতুর্থ পেসার হিসাবে নেওয়া হয়েছে শন অ্যাবটকে। স্পিনার হিসাবে রয়েছেন অ্যাস্টন অ্যাগার ও অ্যাডাম জ়াম্পা।

দলের ব্যাটিং বিভাগে ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথ, ট্র্যাভিস হেডেরা রয়েছেন। অস্ট্রেলিয়ার দলে অলরাউন্ডার বেশি। মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টোইনিস ও ক্যামেরন গ্রিনকে দলে নিয়েছে তারা। দলে দুই উইকেটরক্ষককে নেওয়া হয়েছে। তাঁরা হলেন অ্যালেক্স ক্যারে ও জশ ইংলিশ।

৫ অক্টোবর থেকে ভারতের মাটিতে শুরু এক দিনের বিশ্বকাপ। অস্ট্রেলিয়ার প্রথম খেলা ৮ অক্টোবর। প্রতিপক্ষ ভারত। আরও এক বার বিশ্বকাপ জেতার লক্ষ্যে নামবে পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়নেরা।

অস্ট্রেলিয়ার ১৫ জনের দল: প্যাট কামিন্স (অধিনায়ক), স্টিভ স্মিথ, অ্যালেক্স ক্যারে, জশ ইংলিশ, শন অ্যাবট, অ্যাস্টন অ্যাগার, ক্যামেরন গ্রিন, জশ হ্যাজ়লউড, ট্র্যাভিস হেড, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টোইনিস, ডেভিড ওয়ার্নার, অ্যাডাম জ়াম্পা ও মিচেল স্টার্ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC World Cup 2023 CWC 2023 Australia Team
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE