Advertisement
০২ মে ২০২৪
India vs Australia

বিশ্বকাপের আগে ভারত সফর, রোহিতদের বিরুদ্ধে তিন ক্রিকেটারকে ফেরাল অস্ট্রেলিয়া, বাদ চার জন

এক দিনের বিশ্বকাপের আগে ভারতের বিরুদ্ধে তিনটি এক দিনের ম্যাচের সিরিজ় খেলবে অস্ট্রেলিয়া। সেই সিরিজ়ে তিন ক্রিকেটারকে ফিরিয়েছে অস্ট্রেলিয়া। চার ক্রিকেটারকে বাদ দেওয়া হয়েছে।

Australian team

অস্ট্রেলিয়া ক্রিকেট দল। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২৩ ২০:৪১
Share: Save:

এক দিনের বিশ্বকাপের আগে ভারতের মাটিতে রোহিত শর্মাদের বিরুদ্ধে তিনটি এক দিনের সিরিজ় খেলবে অস্ট্রেলিয়া। বিশ্বকাপের আগে শেষ প্রস্তুতি হিসাবেই এই সিরিজ়কে দেখছে দু’দল। সেই সিরিজ়ের আগে অস্ট্রেলিয়ার দলে নেওয়া হয়েছে তিন ক্রিকেটারকে। চোট পাওয়ায় দক্ষিণ আফ্রিকা সিরিজ়ে ছিলেন না তাঁরা। দক্ষিণ আফ্রিকা সিরিজ়ে থাকা চার জন ক্রিকেটারকে বাদও দিয়েছে অস্ট্রেলিয়া।

ভারতের বিরুদ্ধে ১৮ সদস্যের দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। সেখানে ফেরানো হয়েছে স্টিভ স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল ও মিচেল স্টার্ককে। দক্ষিণ আফ্রিকা সফরের আগে চোট পেয়েছিলেন তাঁরা। তিন ক্রিকেটার এখন অনেকটাই সুস্থ বলে খবর। তাই তাঁদের দলে নেওয়া হয়েছে।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলতে গিয়ে চোট পেয়েছেন ট্রাভিস হেড। তাই ভারত সফর থেকে বাদ দেওয়া হয়েছে তাঁকে। হেডের পরিবর্ত হিসাবে নেওয়া হয়েছে ম্যাথু শর্টকে। অস্ট্রেলিয়ার হয়ে এখনও এক দিনের ক্রিকেটে অভিষেক হয়নি তাঁর। বাদ পড়েছেন অ্যারন হার্ডি, টিম ডেভিড ও মাইকেল নেসের। পিতৃত্বকালীন ছুটি নিয়েছেন স্পিনার অ্যাস্টন অ্যাগার।

ভারতের বিরুদ্ধে ২২ সেপ্টেম্বর মোহালিতে প্রথম এক দিনের ম্যাচ খেলতে নামবে অস্ট্রেলিয়া। ২৪ সেপ্টেম্বর ইনদওর ও ২৭ সেপ্টেম্বর রাজকোটে হবে দ্বিতীয় ও তৃতীয় ম্যাচ। ৫ অক্টোবর থেকে শুরু এক দিনের বিশ্বকাপ। ভারতের প্রথম ম্যাচ ৮ অক্টোবর অস্ট্রেলিয়ার বিরুদ্ধেই।

ভারত সফরে অস্ট্রেলিয়ার দল: প্যাট কামিন্স (অধিনায়ক), শন অ্যাবট, অ্যালেক্স ক্যারে, নেথান এলিস, ক্যামেরন গ্রিন, জশ হ্যাজ়লউড, জশ ইংলিশ, স্পেনসার জনসন, মার্নাশ লাবুশেন, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, তনবীর সঙ্গ, ম্যাথু শর্ট, স্টিভ স্মিথ, মিটেল স্টার্ক, মার্কাস স্টোইনিস, ডেভিড ওয়ার্নার ও অ্যাডাম জ়াম্পা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE