Advertisement
২৪ এপ্রিল ২০২৪
joe root

Ashes 2021-22: স্টার্কের বিরল কীর্তির দিনে ম্লান ইংল্যান্ড, দ্বিতীয় টেস্টেও ব্যাটিং বিপর্যয় রুটদের

প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার ৯ উইকেটে ৪৭৩ রানের জবাবে মাত্র ২৩৬ রানে শেষ হয়ে যায় ইংল্যান্ডের প্রথম ইনিংস। মালান ৮০ ও রুট ৬২ রান করেন।

উল্লাস মিচেল স্টার্কের

উল্লাস মিচেল স্টার্কের ছবি: টুইটার থেকে।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০২১ ১৭:১৮
Share: Save:

দিন-রাতের টেস্টে বিরল কীর্তি গড়লেন অস্ট্রেলিয়ার বোলার মিচেল স্টার্ক। গোলাপি বলের টেস্টে প্রথম বোলার হিসেবে ৫০ উইকেট নিলেন তিনি। অ্যাডিলেডে অ্যাশেজের দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে চার উইকেট নিয়েছেন স্টার্ক। তার সঙ্গেই এই রেকর্ড গড়েছেন তিনি। তাঁর দাপুটে বোলিংয়ে ম্লান ইংল্যান্ডের ইনিংস। মাত্র ২৩৬ রানে শেষ হয়ে যায় জো রুটদের প্রথম ইনিংস।

ইংল্যান্ডের বিরুদ্ধে অজি বোলারদের মধ্যে সব থেকে ভাল বল করেন স্টার্ক। ররি বার্নস, দাউইদ মালান, জস বাটলার ও স্টুয়ার্ট ব্রডকে আউট করেন তিনি। তার মধ্যে মালান ও বাটলারের উইকেট খুবই গুরুত্বপূর্ণ। ৮০ রান করেন মালান। তিনি আউট হতেই ধস নামে ইংরেজ ব্যাটিংয়ে। অন্য দিকে শূন্য রানে বাটলারকে না ফেরাতে পারলে ভয়ঙ্কর হয়ে উঠতে পারতেন তিনি।

আটটি দিন-রাতের টেস্টে ১৮.১ গড়ে ৫০ উইকেট নিয়েছেন স্টার্ক। বাকি বোলারদের থেকে অনেক এগিয়ে তিনি। টেস্টে সব মিলিয়ে ৬২ ম্যাচে ২৫৮ উইকেট নিয়েছেন স্টার্ক। গ়ড় ২৭.৭। ওভার পিছু রান দিয়েছেন ৩.৩৫। টেস্টে তাঁর সেরা পারফরম্যান্স ৫০ রান দিয়ে ৬ উইকেট।

প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার ৯ উইকেটে ৪৭৩ রানের জবাবে মাত্র ২৩৬ রানে শেষ হয়ে যায় ইংল্যান্ডের প্রথম ইনিংস। মালান ৮০ ও রুট ৬২ রান করেন। বাকিরা কেউ তেমন রান পাননি। ২৩৭ রানের লিড নিয়েও দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেছে অস্ট্রেলিয়া। তৃতীয় দিনের খেলা শেষে অস্ট্রেলিয়ার রান এক উইকেটে ৪৫। এখনই ২৮২ রানে এগিয়ে অস্ট্রেলিয়া। ইংল্যান্ডের সামনে বড় রানের লক্ষ্যমাত্রা রাখতে চাইছেন স্টিভ স্মিথরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

joe root Mitchell Starc Ashes 2021-22
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE