Advertisement
২৭ এপ্রিল ২০২৪
India vs Australia

রোহিতদের কি উড়িয়ে দেবে অস্ট্রেলিয়া? ভারতে এসে কোনও প্রস্তুতি ম্যাচই খেলবে না অসিরা

সাধারণত বড় এবং গুরুত্বপূর্ণ কোনও টেস্টের আগে প্রস্তুতি ম্যাচ খেলাই নিয়ম। সাধারণত সফরকারী দলগুলিই এ ক্ষেত্রে অনুরোধ করে থাকে। কিন্তু অস্ট্রেলিয়া সে রকম কোনও অনুরোধ করবে না বলেই জানিয়েছেন কোচ।

রোহিতদের বিরুদ্ধে সিরিজ়ের আগে কোনও প্রস্তুতি ম্যাচ খেলবে না অস্ট্রেলিয়া।

রোহিতদের বিরুদ্ধে সিরিজ়ের আগে কোনও প্রস্তুতি ম্যাচ খেলবে না অস্ট্রেলিয়া। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০২ জানুয়ারি ২০২৩ ১৬:০৮
Share: Save:

ফেব্রুয়ারিতে ভারতের মাটিতে রোহিত শর্মাদের বিরুদ্ধে টেস্ট সিরিজ় খেলতে আসছে অস্ট্রেলিয়া। তার আগে ভারতে এসে কোনও প্রস্তুতি ম্যাচ খেলবে না তারা। সরাসরি ৯ ফেব্রুয়ারি নাগপুরে প্রথম টেস্ট খেলতে নামবে। অস্ট্রেলিয়ার কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড এই সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছেন। মাত্র এক সপ্তাহ আগে ভারতে আসবে অস্ট্রেলিয়া। নিজেদের মতো করে প্রস্তুতি নিয়ে ভারতের বিরুদ্ধে নামবে তারা।

সাধারণত বড় এবং গুরুত্বপূর্ণ কোনও টেস্টের আগে প্রস্তুতি ম্যাচ খেলাই নিয়ম। সাধারণত সফরকারী দলগুলিই এ ক্ষেত্রে অনুরোধ করে থাকে। কিন্তু অস্ট্রেলিয়া সে রকম কোনও অনুরোধ করবে না বলেই জানিয়েছেন ম্যাকডোনাল্ড। ক্রিকেটারদের শারীরিক এবং মানসিক ভাবে সুস্থ রাখতেই এই সিদ্ধান্ত বলে জানানো হয়েছে। বিদেশে গিয়ে প্রস্তুতি ম্যাচ খেলার ধারণা থেকে সরে আসতে চাইছে অস্ট্রেলিয়া।

ম্যাকডোনাল্ড বলেছেন, “গত কয়েকটা সিরিজ়েই আমরা এই কাজ করেছি। আমাদের মতে, সিরিজ়‌ শুরুর আগে ম্যাচ প্র্যাকটিস দরকার নেই। প্রথম ম্যাচের এক সপ্তাহ আগে ভারতে যাব আমরা। অনেক আগে থেকে সেখানে গিয়ে প্রস্তুতি ম্যাচ খেলার কোনও অর্থ নেই।” এর আগে পাকিস্তানে গিয়েও কোনও প্রস্তুতি ম্যাচ খেলেনি অস্ট্রেলিয়া। কিন্তু সেখানে সিরিজ় জিতেছে। তার আগে মেলবোর্নে বিশেষ ধরনের উপমহাদেশীয় পিচে অনুশীলন করেছিলেন অজ়ি ক্রিকেটাররা।

ম্যাকডোনাল্ড আরও বলেছেন, “আমাদের মতে, সাত দিন প্রস্তুতি নেওয়ার জন্যে যথেষ্ট। চারটে টেস্টে তরতাজা হয়ে নামার বিষয়টিকেই আমরা অগ্রাধিকার দিচ্ছি। পাকিস্তানে সেই কাজ করে সফলও হয়েছি।” ভারতে আসার আগে সিডনিতে তিন দিনের একটি শিবির করা হবে। বিগ ব্যাশ লিগে যাঁরা খেলছেন না তাঁরা সেখানে যোগ দেবেন। ম্যাকডোনাল্ডের ইঙ্গিত, ভারতের মতো পিচ করে অনুশীলন করা হবে সেখানে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Australia Rohit Sharma Test Series
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE