Advertisement
৩০ এপ্রিল ২০২৪
David Warner

শেষ টেস্টের আগে চুরি হয়ে গিয়েছে ব্যাগি গ্রিন টুপি, ফেরত চেয়ে পুরস্কার ঘোষণা করলেন ওয়ার্নার

ডেভিড ওয়ার্নারের টুপি চুরি হয়ে গিয়েছে। শেষ টেস্ট খেলতে নামার আগে তাঁর টেস্ট খেলার টুপি সমেত ব্যাগ চুরি হয়ে গিয়েছে বলে জানিয়েছেন তিনি। ফেরত চেয়ে পুরস্কারও ঘোষণা করলেন তিনি।

David Warner

ডেভিড ওয়ার্নার। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ জানুয়ারি ২০২৪ ১০:০১
Share: Save:

শেষ টেস্ট খেলতে মেলবোর্ন থেকে সিডনি যাওয়ার পথে ব্যাগ চুরি হয়ে গিয়েছে ডেভিড ওয়ার্নারের। সেই ব্যাগেই ছিল ওয়ার্নারের ব্যাগি গ্রিন টুপি। অস্ট্রেলিয়ার হয়ে টেস্ট খেলার সময় যে টুপি দেওয়া হয় ক্রিকেটারদের। ফিল্ডিং করার সময় সেই টুপি পরেন ক্রিকেটারেরা। ব্যাগি গ্রিন টুপি প্রত্যেক অসি ক্রিকেটারের কাছে অমূল্য জিনিস। শেষ টেস্ট খেলতে নামার আগে সেই টুপি হারিয়ে ভেঙে পড়েছেন ওয়ার্নার। তিনি সেই টুপি ফেরত পাওয়ার জন্য পুরস্কারও ঘোষণা করেছেন।

পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট খেলতে সিডনি গিয়েছেন ওয়ার্নার। সেটাই তাঁর জীবনের শেষ টেস্ট। এক দিনের ক্রিকেট থেকে অবসর নিয়েছেন তিনি। ক্রিকেট অস্ট্রেলিয়ার কাছে আবেদন করেছিলেন শেষ টেস্টটি সিডনিতে দেওয়ার জন্য। সব কিছু তাঁর ইচ্ছে মতোই হচ্ছিল। এমন সময় হঠাৎ ব্যাগ এবং টুপি চুরি হয়ে যাওয়ায় ভেঙে পড়েছেন ওয়ার্নার। সমাজমাধ্যমে ভিডিয়ো পোস্ট করে আবেদন করেছেন হারানো জিনিস ফেরত দেওয়ার জন্য। এও জানিয়েছেন যে, যিনি ব্যাগ ফেরত দেবেন তাঁকে কোনও রকম অসুবিধার মধ্যে পড়তে হবে না। তিনি তাঁকে নিজের একটি ব্যাগ উপহার হিসাবেও দেবেন।

ওয়ার্নার বলেন, “আমার ব্যাগটি কেউ নিয়ে নিয়েছে। তার মধ্যে আমার মেয়েদের জন্য উপহার ছিল। আমার ব্যাগি গ্রিন টুপি ছিল। ওই টুপিটা আমার কাছে খুব গুরুত্বপূর্ণ। মাঠে নামার আগে ওই টুপিটা আমার ফেরত চাই। ব্যাগটা যদি কারও খুব পছন্দ হয়ে থাকে, আমি তাকে ওই রকম দেখতে একটা ব্যাগ দিতে পারি। আমার কাছে একই রকম দেখতে একটা ব্যাগ আছে। যিনি নিয়েছেন দয়া করে ফেরত দিয়ে যান। আপনাকে কোনও বিপদের মধ্যে পড়তে হবে না। আমি আর একটা ব্যাগ দেব আপনাকে।”

পাকিস্তানের বিরুদ্ধে শেষ টেস্ট শুরু বুধবার থেকে। ওয়ার্নার আশাবাদী সেই ম্যাচে খেলতে নামার আগে টুপি ফেরত পেয়ে যাবেন তিনি।

নতুন বছরের প্রথম দিনেই এক দিনের ক্রিকেট থেকে অবসর নেন অস্ট্রেলিয়ার হয়ে দু’বারের বিশ্বকাপ জয়ী ওয়ার্নার। তবে এটাও জানিয়েছেন, যদি ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফিতে তাঁকে দরকার হয় তাহলে আগামী দিনে সিদ্ধান্ত নিয়ে ভেবে দেখতে পারেন। একই দিনে ওয়ার্নারকে নতুন দায়িত্ব দিল সংযুক্ত আরব আমিরশাহির দল দুবাই ক্যাপিটালস। আগামী মরসুমে অধিনায়ক করা হল তাঁকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE