Advertisement
০৫ মে ২০২৪
India vs Australia

শেষ মুহূর্তে সরে গেলেন ওয়ার্নার, টি২০ সিরিজ়ে ভারতের মতোই নতুন অধিনায়ক অস্ট্রেলিয়ারও

ডেভিড ওয়ার্নার জানিয়ে দিয়েছেন, তিনি ভারতের বিরুদ্ধে খেলবেন না। বিশ্রাম দেওয়া হয়েছে তিন পেসার প্যাট কামিন্স, মিচেল স্টার্ক এবং জস হেজ়লউডকেও। কিন্তু রয়েছেন ট্রেভিস হেড, স্টিভ স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েলরা।

David Warner

ডেভিড ওয়ার্নার। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২১ নভেম্বর ২০২৩ ১২:৪২
Share: Save:

ভারতের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ে বিশ্বকাপে খেলা একাধিক ক্রিকেটারকে রেখেই দল গড়ল অস্ট্রেলিয়া। ডেভিড ওয়ার্নার যদিও জানিয়ে দিয়েছেন তিনি খেলবেন না। বিশ্রাম দেওয়া হয়েছে তিন পেসার প্যাট কামিন্স, মিচেল স্টার্ক এবং জস হেজ়লউডকেও। কিন্তু রয়েছেন ট্রেভিস হেড, স্টিভ স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েলরা।

এক দিনের বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হয়েছিল ভারত এবং অস্ট্রেলিয়া। সেই দুই দল এ বারে টি-টোয়েন্টি সিরিজ় খেলবে একে অপরের বিরুদ্ধে। যে সিরিজ়ে ভারত এবং অস্ট্রেলিয়ার হয়ে বিশ্বকাপ খেলা দলের প্রায় সকলকেই বিশ্রাম দেওয়া হয়েছে। ওয়ার্নার এ বারের বিশ্বকাপে ৫৩৫ রান করেছেন। কিন্তু তিনি টি-টোয়েন্টি সিরিজ়ে খেলতে চাননি। বাড়ি ফিরে গিয়েছেন অস্ট্রেলিয়ার ওপেনার। ওয়ার্নার না থাকলেও ভারতের বিরুদ্ধে খেলতে দেখা যাবে হেডকে। তাঁর শতরানেই বিশ্বকাপের ফাইনাল হেরেছিল ভারত।

ওয়ার্নার ভারতের বিরুদ্ধে না খেললেও পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট খেলবেন। সেটাই তাঁর শেষ টেস্ট সিরিজ়। তিনি আগেই জানিয়েছিলেন যে, পাকিস্তানের বিরুদ্ধে খেলে লাল বলের ক্রিকেট থেকে অবসর নেবেন। যদিও সাদা বলের ক্রিকেটে খেলতে দেখা যাবে তাঁকে।

ওয়ার্নার, কামিন্সেরা না খেললে অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী দলের সাত জনকে দেখা যাবে ভারতের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ় খেলতে। তাঁরা হলেন স্টিভ স্মিথ, ট্রেভিস হেড, গ্লেন ম্যাক্সওয়েল, জস ইংলিস, মার্কাস স্টোইনিস, অ্যাডাম জাম্পা এবং শন অ্যাবট। দলে রয়েছেন ভারতীয় বংশোদ্ভূত তনবীর সঙ্ঘা। দলে নেওয়া হয়েছে অলরাউন্ডার অ্যারন হার্ডিকে। তিনি বিশ্বকাপের আগে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৫০ এবং ২০ ওভারের সিরিজ়ে খেলেছিলেন। রয়েছেন কেন রিচার্ডসন। অধিনায়ক ম্যাথু ওয়েড।

ভারত-অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি সিরিজ়ের ম্যাচগুলি হবে বিশাখাপত্তনম (২৩ নভেম্বর), তিরুঅনন্তপুরম (২৬ নভেম্বর), গুয়াহাটি (২৮ নভেম্বর), রায়পুর (১ ডিসেম্বর) এবং বেঙ্গালুরুতে (৩ ডিসেম্বর)।

অস্ট্রেলিয়া: ম্যাথু ওয়েড (অধিনায়ক এবং উইকেটরক্ষক), অ্যারন হার্ডি, জেসন বেহরেনডর্ফ, স্টিভ স্মিথ, ট্রেভিস হেড, গ্লেন ম্যাক্সওয়েল, জস ইংলিস (উইকেটরক্ষক), মার্কাস স্টোইনিস, অ্যাডাম জাম্পা, শন অ্যাবট, তনবীর সঙ্ঘা, কেন রিচার্ডসন, টিম ডেভিড, নাথান এলিস এবং ম্যাট শর্ট।

ভারত: সূর্যকুমার যাদব (অধিনায়ক), রুতুরাজ গায়কোয়াড় (সহ-অধিনায়ক), শ্রেয়স আয়ার (শেষ দু'টি ম্যাচের জন্য) ঈশান কিশন (উইকেটরক্ষক), যশস্বী জয়সওয়াল, তিলক বর্মা, রিঙ্কু সিংহ, জিতেশ শর্মা (উইকেটকিপার), ওয়াশিংটন সুন্দর, অক্ষর পটেল, শিবম দুবে, রবি বিষ্ণোই, আরশদীপ সিংহ, প্রসিদ্ধ কৃষ্ণ, আবেশ খান এবং মুকেশ কুমার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Australia David Warner Team India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE