Advertisement
২৭ এপ্রিল ২০২৪
WTC Final 2023

টেস্ট বিশ্বকাপের আগে স্মিথকে অনুশীলন না করার পরামর্শ কামিন্সদের! কেন?

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতের বিরুদ্ধে নামার আগে অস্ট্রেলিয়ার ক্রিকেটার স্টিভ স্মিথকে অনুশীলন না করার পরামর্শ দিচ্ছেন সতীর্থরা। কেন এমন বলছেন তাঁরা?

Steve Smith

স্টিভ স্মিথ। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৪ জুন ২০২৩ ১৬:৩২
Share: Save:

অস্ট্রেলিয়ার ব্যাটিং আক্রমণের বড় অস্ত্র তিনি। ভারতের বিরুদ্ধে পরিসংখ্যানও ভাল স্টিভ স্মিথের। কিন্তু বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের আগে তাঁকে ব্যাট না করার পরামর্শ দিচ্ছে সতীর্থেরা। কেন?

আসলে পুরোটাই হয়েছে মজার ছলে। স্মিথ এমন এক জন ক্রিকেটার যিনি ম্যাচে নামার আগে ভাল করে অনুশীলন করতে পছন্দ করেন। অনুশীলন না হলে নাকি মনখারাপ হয়ে যায় তাঁর। আইসিসির একটি ভিডিয়োয় অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের জিজ্ঞাসা করা হয়েছিল, কী ভাবে স্মিথের মনখারাপ করানো যায়? তারই জবাবে সবাই অনুশীলন না করতে দেওয়ার কথা বলেছেন।

অধিনায়ক প্যাট কামিন্স বলেছেন, ‘‘ওকে যদি বলা হয় যে অনুশীলন ভেস্তে গিয়েছে বা ও ব্যাটিং অনুশীলন করতে পারবে না, তা হলে স্মিথের মনখারাপ হয়ে যাবে।’’ অলরাউন্ডার মিচেল মার্শ বলেছেন, ‘‘স্মিথকে গিয়ে বলতে হবে, এক সপ্তাহের জন্য অনুশীলন হবে না।’’ একই কথা শোনা গিয়েছে পেসার মিচেল স্টার্কের গলায়। তিনি বলেছেন, ‘‘যদি স্মিথকে অনুশীলন করতে না দেওয়া হয় তা হলেই ওর মনখারাপ হয়ে যাবে।’’

৭ জুন থেকে ওভালে ভারতের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলতে নামছে অস্ট্রেলিয়ার। এ বারই প্রথম ফাইনালে উঠেছে তারা। ভারতের বিরুদ্ধে কঠিন লড়াই হবে বলেই মনে করছেন কামিন্স। সেই কারণে বেশ কিছু দিন আগে থেকে পুরোদমে অনুশীলন শুরু করেছেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

WTC Final 2023 Steve Smith australia cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE