Advertisement
২৮ ফেব্রুয়ারি ২০২৪
Virat Kohli

সতীর্থের সমালোচনা করে চাকরি খুইয়েছেন, অসি ক্রিকেটারের রাগ এ বার কোহলির উপর, কী বললেন?

মাঝে মধ্যেই বিতর্কে জড়ান সমাজমাধ্যমে সক্রিয় অস্ট্রেলীয় ক্রিকেটার। কয়েক দিন আগে ওয়ার্নারকে কটাক্ষ করে বিতর্কে জড়িয়েছিলেন। এ বার আক্রমণের জন্য বেছে নিয়েছেন কোহলিকে।

picture of virat kohli

বিরাট কোহলি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৬ ডিসেম্বর ২০২৩ ২০:১৭
Share: Save:

কয়েক দিন আগেই ডেভিড ওয়ার্নারকে কটাক্ষ করে ধারাভাষ্যকারের চাকরি হারিয়েছেন। এ বার এক ক্রিকেটপ্রেমীর প্রশ্নের উত্তর দিতে গিয়ে বিরাট কোহলিকে কটাক্ষ করে বসলেন মিচেল জনসন। অস্ট্রেলিয়ার প্রাক্তন জোরে বোলারের মন্তব্য ভাইরাল হয়েছে সমাজমাধ্যমেও।

মাঝে মধ্যেই নানা মন্তব্য করে বিতর্কে জড়ান জনসন। গত কয়েক দিনের মধ্যে দ্বিতীয় বিতর্ক তৈরি করলেন তিনি। প্রথম বার তাঁর আক্রমণের লক্ষ্য ছিলেন প্রাক্তন সতীর্থ। এ বার বেছে নিয়েছেন ভারতের প্রাক্তন অধিনায়ককে।

সমাজমাধ্যমে সক্রিয় জনসনকে এক ক্রিকেটপ্রেমী প্রশ্ন করেছিলেন, ‘‘আপনি কি কোহলির প্রিয় বোলার?’’ জনসনের উত্তর, ‘‘কোহলিই আমার সহজতম উইকেট ছিল।’’ তিনি বোঝাতে চেয়েছেন, কোহলিকেই তিনি সহ থেকে সহজে আউট করতে পারতেন। বিশ্বের অন্যতম সেরা ব্যাটারকে তিনি কোনও গুরুত্বই দিতে চাননি। তাঁর এই মন্তব্যই ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে। আর এক ক্রিকেটপ্রেমী তাঁকে প্রশ্ন করেন, ‘‘কোহলি এবং বাবর আজ়মের মধ্যে কে বেশি ভাল?’’ এ ক্ষেত্রে জনসনের উত্তর, ‘‘এটা কি সত্যিই গুরুত্বপূর্ণ? দু’জনেই দারুণ ব্যাটার। তবে নিজেদের জায়গায়।’’ ক্রিকেট মাঠে কোহলির সঙ্গে অনেক বার তর্কে জড়িয়েছেন জনসন। তাঁদের বাক্‌যুদ্ধ ঘিরে উত্তপ্ত হয়েছে ভারত-অস্ট্রেলিয়া লড়াইয়ের আবহ। অবসর নিলেও কোহলির সঙ্গে লড়াই এখনও ভুলতে পারেননি জনসন।

দিন কয়েক আগে বিদায়ী টেস্ট নিয়ে ওয়ার্নারকে কটাক্ষ করেছিলেন জনসন। ‘স্যান্ড গেট’ কাণ্ডের জন্য ওয়ার্নারকে অস্ট্রেলীয় ক্রিকেটের লজ্জা বলে মন্তব্য করেছিলেন। তাঁর শেষ টেস্ট ঘিরে নানা আয়োজন নিয়েও প্রশ্ন তুলেছিলেন। যার ফল স্বরূপ অস্ট্রেলিয়া-পাকিস্তান সিরিজ়ের ধারাভাষ্যকারদের তালিকা থেকে বাদ পড়েছেন প্রাক্তন জোরে বোলার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE