Advertisement
১৯ এপ্রিল ২০২৪
India vs Australia

সিরিজ় শুরুর আগে ধাক্কা অস্ট্রেলিয়া শিবিরে, চোটের জন্য নাগপুর টেস্টে নেই জোরে বোলার

চোটের জন্য আগেই ছিটকে গিয়েছেন স্টার্ক। এ বার প্রথম টেস্ট থেকে ছিটকে গেলেন আরও এক ক্রিকেটার। পুরনো চোট না সারায় দিল্লির দ্বিতীয় টেস্টেও অনিশ্চিত তিনি।

picture of Pat Cummins

টেস্ট সিরিজ় শুরুর আগে চোটের ধাক্কা কামিন্সদের শিবিরে। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৫ ফেব্রুয়ারি ২০২৩ ১১:০৯
Share: Save:

ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ় শুরুর আগেই ধাক্কা অস্ট্রেলিয়া শিবিরে। চোটের জন্য প্রথম টেস্ট থেকে ছিটকে গেলেন জোরে বোলার জস হ্যাজ়েলউড। দ্বিতীয় টেস্টেও অনিশ্চিত তিনি। বাঁ পায়ের চোট ভোগাচ্ছে অস্ট্রেলিয়ার ক্রিকেটারকে।

জানুয়ারি মাসে সিডনি টেস্টে বল করার সময় বাঁ পায়ে চোট পান হ্যাজ়েলউড। তাঁর চোট এখনও সম্পূর্ণ সারেনি। বেঙ্গালুরুর কাছে আলুরে আয়োজিত অস্ট্রেলিয়ার চার দিনের প্রস্তুতি শিবিরে বল করতে পারেননি হ্যাজ়েলউড। সতীর্থদের সঙ্গে হালকা ট্রেনিং করলেও পুরোদমে অনুশীলন করতে পারছেন না। সফরকারীদের শিবির থেকে জানানো হয়েছে নাগপুরে পৌঁছে ৭ ফেব্রুয়ারি থেকে নেটে বোলিং অনুশীলন শুরু করতে পারেন তিনি। প্রথম টেস্টে তাঁর খেলার কোনও সম্ভাবনা নেই। দিল্লিতে দ্বিতীয় টেস্ট খেলাও নির্ভর করবে তাঁর সুস্থতার উপর।

হ্যাজ়েলউড খেলতে না পারায় ভারতের বিরুদ্ধে প্রথম টেস্টে অস্ট্রেলিয়ার প্রথম একাদশে আসতে পারেন তরুণ জোরে বোলার স্কট বোল্যান্ড। সে ক্ষেত্রে বিদেশের মাটিতে প্রথম টেস্ট খেলবেন বোল্যান্ড। হতাশ হ্যাজ়েলউড জানিয়েছেন, ‘‘প্রথম টেস্টে খেলার সম্ভাবনা প্রায় নেই। কয়েক দিন হাতে থাকলেও তার মধ্যে সুস্থ হতে পারব বলে মনে হচ্ছে না। দ্বিতীয় টেস্টে খেলার চেষ্টা করছি। আরও কিছু সময় পাব প্রস্তুতির জন্য। আশা করছি মঙ্গলবার থেকে বোলিং অনুশীলন শুরু করতে পারব।’’ তিনি জানিয়েছেন, ব্যাট করতে তেমন সমস্যা না হলেও বল করার সময় পায়ে লাগছে। তাই অনুশীলনেও বেশি চাপ নিচ্ছেন না। যতটা সম্ভব বিশ্রামে থাকার চেষ্টা করছেন। দলের চিকিৎসকদের পরামর্শ মতো চলছেন। ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ়ে তাঁর চোট লেগেছিল। প্রথমে তেমন গুরুত্ব দেননি অল্প বলে। চোট নিয়েই বোলিং করে যান। তাতেই সমস্যা আরও বেড়েছে।

হ্যাজ়েলউড খেলতে না পারলেও প্যাট কামিন্সদের তেমন সমস্যা হওয়ার কথা নয়। কারণ গত দু’বছরে মাত্র চারটি টেস্ট খেলেছেন তিনি। কোনও সিরিজ়েই একটির বেশি ম্যাচে খেলানো হয়নি তাঁকে। ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে পার্‌থে প্রথম টেস্ট খেলার পর তিনটি টেস্ট খেলতে পারেননি তিনি। পায়ের পেশিতে টান লাগায় দল থেকে ছিটকে যান ৩২ বছরের জোরে বোলার। বার বার চোট পাওয়ায় হতাশ হ্যাজ়েলউড। উল্লেখ্য, চোটের জন্য আগেই ছিটকে গিয়েছেন মিচেল স্টার্ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE