Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Sarfaraz Ahmed

সরফরাজের ক্যাচ ধরার দাবি হেসে উড়িয়ে দিলেন পাক অধিনায়ক বাবরই

নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে চাপে পাকিস্তান। শুক্রবার ম্যাচের শেষ দিন বাবরদের জয়ের জন্য করতে হবে ৩১৯ রান। সাউদিদের দরকার আট উইকেট।

দ্বিতীয় ইনিংসের প্রথম ওভারেই আউট হয়ে গেলেন পাকিস্তানের ওপেনার আবদুল্লা শফিক।

দ্বিতীয় ইনিংসের প্রথম ওভারেই আউট হয়ে গেলেন পাকিস্তানের ওপেনার আবদুল্লা শফিক। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৫ জানুয়ারি ২০২৩ ২০:১৮
Share: Save:

মাঠে প্রকাশ্যেই বাবর আজ়মের উপর ক্ষোভ প্রকাশ করলেন উইকেটরক্ষক সরফরাজ আহমেদ। অথচ হেসেই উ়ড়িয়ে দিলেন পাকিস্তানের অধিনায়ক। নিউ জ়িল্যান্ডের প্রথম ইনিংসের ওভারের ৯৫তম ওভারে ঘটন এমনই ঘটনা।

বল করছিলেন পাকিস্তানের জোরে বোলার মীর হামজ়া। নিউ জ়িল্যান্ডের টিম সাউদি ড্রাইভ মারার চেষ্টা করেন। কিন্তু ব্যাট-বলে ঠিক মতো সংযোগ হয়নি। বল সাউদির ব্যাটের কানায় লেগে চলে যায় পিছনে। উইকেটরক্ষক সরফরাজ ক্যাচ ধরে আউটের আবেদন করেন। স্টাম্প মাইক্রোফোনে বল ব্যাটে লাগার শব্দও ধরা পড়ে। অথচ আম্পায়ার তাঁর আবেদনে সাড়া দেননি। বিস্মিত পাক উইকেটরক্ষক তাও আউটের আবেদন করেন। অধিনায়ককে ডিআরএস নেওয়ার কথা বলেন।

সবাইকে অবাক করে দলের উইকেটরক্ষকের দাবি হাসতে হাসতে নাকচ করে দিলেন অধিনায়কও। বাবরের মুখে হাসি দেখে কিছুটা ক্ষুব্ধ হন সরফরাজ। সে সময় তাঁকে চেঁচিয়ে অধিনায়ককে বলতে শোনা যায়, ‘‘আরে আওয়াজ হয়েছে তো!’’ জবাবে বাবর হাসতে হাসতেই তাঁকে বলেন, ‘‘কিন্তু বল আগেই পড়ে গিয়েছে।’’ তার পরও সরফরাজ ক্যাচ ধরার দাবিতে অ়নড় ছিলেন। প্রকাশ্যে অধিনায়ক-উইকেটরক্ষকের মতান্তর দেখে হেসে ফেলেন পাকিস্তান-নিউ জ়িল্যান্ড ম্যাচের ধারাভাষ্যকাররাও।

বৃহস্পতিবার ছিল দু’দলের দ্বিতীয় টেস্টের চতুর্থ দিন। দিনের শেষে পাকিস্তান দ্বিতীয় ইনিংসে কোনও রান না করেই দু’উইকেট হারিয়েছে। শুক্রবার ম্যাচের শেষ দিন জয়ের জন্য পাকিস্তানকে করতে হবে ৩১৯ রান। অন্য দিকে সফরকারীদের দরকার আট উইকেট। ২২ গজে রয়েছেন আবদুল্লা শফিক (শূন্য)। পাকিস্তানের দ্বিতীয় উইকেটটি দিনের দ্বিতীয় শেষ বলে পড়ায় দিনের খেলা শেষ করে দেন আম্পায়াররা। একটি করে উইকেট পেয়েছেন সাউদি এবং ইশ সোধি। প্রথম ইনিংসে ৪৪৯ রান করার পর দ্বিতীয় ইনিংসে নিউ জ়িল্যান্ড করে ৫ উইকেটে ২৭৭ রান। বাবররা প্রথম ইনিংসে করেন ৪০৮ রান।

দ্বিতীয় ইনিংসে নিউ জ়িল্যান্ডের হয়ে ভাল ব্যাট করলেন টম ব্লান্ডেল এবং মিচেল ব্রেসওয়েল। দু’জনেই করেন ৭৪ রান। ব্রেসওয়েল অবশ্য শেষ পর্যন্ত অপরাজিত থাকেন। তাঁর সঙ্গে উইকেট ছিলেন ড্যারিল মিচেল (অপরাজিত ৬)। ওপেনার টম লাথামের ব্যাট থেকে এল ৬২ রান। প্রাক্তন অধিনায়ক কেন উইলিয়ামস করেন ৪১ রান। পাকিস্তানের সফলতম বোলার হামজ়া ৩৮ রান দিয়ে ১ উইকেট নিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE